তেলের পাম্পে যানবাহনের দীর্ঘ সারি

প্রকাশিত: ০৬-০৮-২০২২ ০২:০১

আপডেট: ০৬-০৮-২০২২ ১১:০৩

নিজস্ব প্রতিবেদক: দাম বাড়ানোর ঘোষণার পরপরই রাজধানীসহ সারাদেশের পেট্রোলপাম্পগুলোতে ভিড় করছেন ভোক্তারা। তেলের নতুন দাম নির্ধারণের কারণে শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টার পর থেকেই পাম্পে তেল কিনতে সাধারণ ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে। কোথাও কোথাও গাড়ির চাপে যানজটের সৃষ্টি হয়েছে।

মোটরসাইকেল চালকরা তেল সংগ্রহের জন্য ভিড় বেশি করেছেন। হঠাৎ করেই জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ায় রাইড শেয়ারিং চালকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। 

এদিকে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির খবর পাওয়ার পর থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় পেট্রোল পাম্প বন্ধ করে রেখেছে কর্তৃপক্ষ।  

তেল কিনতে আসা কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, তেলের মূল্যবৃদ্ধির খবরে কর্তৃপক্ষ পাম্প বন্ধ করেছে যাতে করে ১২টার পর থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি করতে পারে। তবে স্টেশন মালিকরা বলছেন ভিন্ন কথা। তারা বলছেন, আনলোড করার জন্যই স্টেশন বন্ধ রাখা  হয়েছে।

শুক্রবার (০৫ আগস্ট) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি তেলের নতুন এ দর জানানো হয়েছে।  

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন দাম অনুযায়ী এক লিটার ডিজেল ও কেরোসিন ১১৪ টাকায়, এক লিটার অকটেন ১৩৫ টাকা এবং এক লিটার পেট্রোল ১৩০ টাকায় বিক্রি হবে। শুক্রবার দিনগত রাত ১২টার পর থেকে নতুন এ দর কার্যকর হয়েছে।

 

rocky/habib