তেল না পেয়ে বিভিন্ন স্থানে বিক্ষোভ

প্রকাশিত: ০৬-০৮-২০২২ ০২:১১

আপডেট: ০৬-০৮-২০২২ ১১:৩৮

নিজস্ব প্রতিবেদক: দেশে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। ডিজেলের দাম লিটারে ৩৪ টাকা, অকটেনের দাম লিটারে ৪৬ টাকা আর পেট্রলের দাম লিটারে ৪৪ টাকা বাড়ানো হয়েছে। শুক্রবার রাত ১২টার পর থেকে নতুন এ দাম কার্যকর হয়েছে। দাম বাড়ানোর এ খবরে রাত ১২টা বাজার আগেই জেলায় জেলায় পেট্রোল পাম্প বন্ধ হয়ে যায়। এতে বিভিন্নস্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনের চালকেরা।

শুক্রবার (৫ আগস্ট) রাজধানীর আসাদগেট এলাকায় অবস্থিত মেসার্স তালুকদার ফিলিং স্টেশন ও মেসার্স সোনার বাংলা ফিলিংস স্টেশনের সামনে শতাধিক যানবাহন তেল নেয়ার অপেক্ষায় দাঁড়িয়ে ছিল। তবে কর্তৃপক্ষ ফিলিং স্টেশন দু’টো বন্ধ করে রেখেছেন। তেল নিতে আসা কয়েকজন জানালেন রাত ১০টার পর থেকেই পাম্প দু’টো বন্ধ রয়েছে। এসময় ভোক্তাদের তেল দেয়ার বিক্ষোভ করতেও দেখা যায়।

সিলেটে পাম্পগুলো রাত ১২টা বাজার আগেই বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এতে ক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করেছেন মোটরসাইকেল চালকেরা। সিলেটের চারটি জ্বালানি তেল বিক্রি করা পাম্প ঘুরে দেখা গেছে, আলো নিভিয়ে কর্তৃপক্ষ চলে গেছে। 

রাজশাহীতে পেট্রলপাম্পে তেল দেওয়া বন্ধ করায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন মোটরসাইকেলচালকেরা।

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের প্রায় সব ফিলিং স্টেশন শুক্রবার রাত সাড়ে ১০টায় বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। প্রতিবাদে মহাসয়ক অবরোধ করে রাখেন দুই শতাধিক গ্রাহক।

এছাড়াও চট্টগ্রাম, নাটোর, লালমনিরহাট ও গাইবান্ধাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভের খবর পাওয়া গেছে।

 

rocky/habib