রাজধানীতে গণপরিবহন সংকটে ভোগান্তি

প্রকাশিত: ০৬-০৮-২০২২ ১১:০২

আপডেট: ০৬-০৮-২০২২ ২১:৫৮

নিজস্ব প্রতিবেদক: জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে রাজধানীতে কমেছে গণপরিবহন। যাত্রীরা দীর্ঘ সময় দাঁড়িয়ে থেকেই বাস পাচ্ছেন না। বাসে নির্ধারিত ভাড়ার চেয়েও অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। 

আজ সকালে রাজধানীর বিভিন্ন এলাকায় বাসের অপেক্ষায় যাত্রীদের দাঁড়িয়ে থাকতে দেখা যায়। অনেকক্ষণ পর কোনো বাস এলে তাতে হুমড়ি খেয়ে পড়ছিলেন যাত্রীরা কিন্তু বাসগুলো আগে থেকেই যাত্রীতে পূর্ণ। বাসের পাদানিতেও অনেক দাঁড়িয়ে ছিলেন।  

এদিকে গণপরিবহন না পেয়ে পায়ে হেঁটে, রিকশা, টেম্পো ও মোটরসাইকেল ভাড়া নিয়ে যেতে হচ্ছে গন্তব্যে। এতে দুর্ভোগ আরও বেড়েছে। 

শনিবার সকালে রাজধানীর বাড্ডা, রামপুরা, মালিবাগ, মগবাজার, মহাখালী এলাকা ঘুরে দেখা যায়, রাস্তায় গাড়ির অপেক্ষায় দাঁড়িয়ে আছেন অনেক যাত্রী। কিন্তু গাড়ির দেখা মিলছে একেবারে কম। এসব গাড়িতে উঠতে যাত্রীদের রীতিমতো যুদ্ধ করতে হচ্ছে। তবে হুড়োহুড়ি করে বাসে ওঠতে না পেরে বয়স্ক ও নারী-শিশুদের অপেক্ষা করতে হচ্ছে দীর্ঘক্ষণ।

রাস্তায় চলাচল করা বাসগুলোর চালক ও সহকারীরা বলছেন, শুক্রবার রাতে আকস্মিক জ্বালানি তেলের দাম বাড়ানোয় রাস্তায় গাড়ি নামাচ্ছেন না পরিবহন মালিকরা। তারা পরিবহন ভাড়া বাড়ানোর ব্যাপারে সরকারের সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছেন।

 

MNU/shamim