বাস ভাড়া বৃদ্ধি নিয়ে বৈঠক চলছে

প্রকাশিত: ০৬-০৮-২০২২ ১২:০১

আপডেট: ০৬-০৮-২০২২ ২২:০৩

নিজস্ব প্রতিবেদক: ঘোষণা ছাড়াই শুক্রবার মধ্যরাত থেকে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে সরকার। এরফলে শনিবার থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় গণপরিবহন সংকট দেখা দিয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। পরিবহন খাতে ভাড়া বাড়াতে ইতিমধ্যে শুরু হয়েছে তোড়জোড়। 

সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়ার কারণে গণপরিবহনের ভাড়া নতুন করে নির্ধারণের জন্য আজ শনিবার (৬ই আগস্ট) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বৈঠকে বসেছে পরিবহন মালিকরা।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির নেতা খন্দকার এনায়েত উল্লাহ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ (শনিবার) বিকেলে  বিআরটিএর সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে ভাড়া সমন্বয়ের জন্য শনিবার (৬ই আগস্ট) সকালে নিজেদের মধ্যে বৈঠকে বসেছেন লঞ্চ মালিকরা। লঞ্চ মালিক সমিতির নেতা সিদ্দিকুর রহমান পাটোয়ারী জানান, তাদের বৈঠকে আলোচিত এজেন্ডা নিয়ে সরকারি কর্তৃপক্ষের সঙ্গে বসবে শিগগিরই। 

শুক্রবার (৫ই আগস্ট) রাত ১২টার পর থেকে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা প্রতি লিটার, কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল ১৩০ টাকা প্রতি লিটার বিক্রি হচ্ছে। 

 

AR/shamim