বছর জুড়েই রাজধানীতে রাস্তা খোঁড়াখুঁড়ি

প্রকাশিত: ০৬-০৮-২০২২ ১৪:৪১

আপডেট: ০৬-০৮-২০২২ ১৫:৩৯

ফাহিম মোনায়েম: রাজধানীতে মানুষের চলাচলে দুর্ভোগ লেগেই থাকে। কখনো পানির লাইন, কখনো গ্যাস লাইন, আবার সিটি করপোরেশনের ড্রেন সংস্কারের কাজ। কোন না কোন এলাকায় নানা সংস্থার রাস্তা খোঁড়াখুঁড়ি চলতে থাকে বছর জুড়েই। রাজধানীর মগবাজার মোড় থেকে বাংলামোটর সড়কের কাজ জুলাই মাসে শেষ হওয়ার কথা থাকলেও এখনো চলছে। আগারগাঁও-শিশুমেলা সড়ক ছয় লেনের কাজ চলার কারণে দুর্ভোগ হচ্ছে।

সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে সাইনবোর্ড লাগানো হলেও এই সময় যে কত দিনের তা আসলে কাগজে কলমে নেই। সিটি করপোরেশন ঠিকাদারদের সময় বেধে দিলেও নির্ধারিত সময়ে কাজ শেষ হয়না। রাজধানীর যেসব এলাকায় সড়কে উন্নয়ন চলছে সবখানেই দুর্ভোগ মানুষের নিত্য সঙ্গী।  

রাজধানীর বাংলামোটর থেকে মগবাজার সড়কে ৬ মাসের বেশি সময় ধরে চলছে ড্রেন সংস্কারের কাজ। মাইসা ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি শুরু করেছে ২০২১ সালের ডিসেম্বরে,  আর ২০২২ সালের জুলাইয়ে শেষ হওয়ার কথা থাকলেও এখনো চলছে। চলাচলে প্রতিদিনই মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

শিশুমেলা মোড় থেকে আগারগাঁও পর্যন্ত সৈয়দ মাহবুব মোর্শেদ সড়কের আশেপাশে রয়েছে অন্তত ১২টি সরকারি হাসপাতাল, ২৫টির মতো সরকারি অফিস, জাদুঘরসহ বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান।  চলাচলের জন্য ১৪০০ মিটারের ছয় লেনের সড়কটি ২০২১ সালের জুলাই মাসে কাজ শুরু হয়, চলতি বছরের মার্চে শেষ হওয়ার কথা থাকলেও এখনো শেষ হয়নি। 

নতুন করে গুলশান ১ নম্বর থেকে রাস্তা কেটে শুরু করেছে ড্রেনের কাজ। আগামী অক্টোবরে শেষ হওয়ার কথা থাকলেও নির্দিষ্ট সময়ে শেষ করতে পারবে কিনা তা নিয়েও সংশয় নগরবাসীর।  

 

FM/shamim