২৯১ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

প্রকাশিত: ০৭-০৮-২০২২ ১৭:২৯

আপডেট: ০৭-০৮-২০২২ ২১:৩৮

ক্রীড়া ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাঁচা-মরার লড়াইয়ে প্রথমে ব্যাট করতে নেমে প্রতিপক্ষকে জয়ের জন্য ২৯১ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। 

রোববার (৭ই আগস্ট) টস হেরে ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল বাংলাদেশকে ঝড়ো সূচনা এনে দেন তামিম ইকবাল। ৪৩ বলে তুলে নেন ক্যারিয়ারের ৫৫তম ওয়ানডে হাফ সেঞ্চুরি। এরপরেই অবশ্য ফিরে যান তামিম ইকবাল। এর কিছুক্ষণ পরেই ২৫ বলে ২০ রান করে বিদায় নেন এনামুল হক বিজয়। 

৭৭ রানে দুই উইকেটে হারিয়ে ফেলা বাংলাদেশকে এগিয়ে নেয়ার দায়িত্ব নেন মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্ত। তবে ৩১ বলে ২৫ রান করে আউট হয়ে যান মুশফিক। নাজমুল হোসেন শান্তও খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি। দলীয় ১৪৮ রানের মাথায় ব্যক্তিগত ৩৮ রানে সাজঘরে ফেরেন তিনি।

১৪৮ রানে চার উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশকে টেনে তোলার দায়িত্ব নেন আফিফ হোসেন ধ্র“ব ও মাহমুদউল­াহ রিয়াদ। ৮২ বলে ৮১ রানের জুটি ভাঙে আফিফ বিদায় নিলে। আফিফের ব্যাট থেকে আসে ৪১ বলে ৪১ রান। 

সিকান্দার রাজার লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন মিরাজও। প্যাভিলিয়নে ফেরার সময় তার নামের পাশে ছিল ১২ বলে ১৫ রান। তবে আফিফ, মিরাজ ও শান্তর বিদায় দেখা মাহমুদউল­াহ রিয়াদের ৬৯ বলে ধীরগতির অর্ধশতক দলের রান বাড়িয়েছে। এটা ছিল তার ক্যারিয়ারের ২৬তম অর্ধশতক। 

হাফ সেঞ্চুরি ছোঁয়ার বলে আউট হতে পারতেন রিয়াদ। তবে বলটি বিমার হওয়ায় নো বল ঘোষণা করেন আম্পায়ার। আউট হতে হতে বেঁচে যান মাহমুদউল­াহ। ১১ ইনিংস পর হাফ সেঞ্চুরির দেখা পেলেন এই ক্রিকেটার। 

সিরিজের প্রথম ওয়ানডেতে ৩০৩ রান তুলে হেরেছিল বাংলাদেশ। বোলিংয়ে আজ মোস্তাফিজুর রহমানকে পাচ্ছে না সফরকারীরা। ফলে আজ জিতে তিন ম্যাচের সিরিজে সমতায় ফিরতে হলে ভালো বোলিং করতেই হবে বাংলাদেশকে।

 

MHS/joy