আরেক অস্ত্র মামলায় নূর হোসেনের বিচার শুরু

প্রকাশিত: ০৭-০৮-২০২২ ২১:১২

আপডেট: ০৭-০৮-২০২২ ২১:১২

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানার আরও একটি অস্ত্র মামলায় বিচার শুরু হয়েছে। 

রোববার (৭ই আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ (বিশেষ ট্রাইবুনাল এক) আদালতের বিচারক মুন্সী মশিয়ার রহমান এ আদেশ দিয়েছেন। এসময় নূর হোসেনসহ মামলার অন্য আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। 

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এসব তথ্য নিশ্চিত করে জানান, সিদ্ধিরগঞ্জ থানার আরেকটি অস্ত্র মামলায় আসামী নূর হোসেনকে আদালত হাজির করতে সকালে গাজিপুরের কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জ আদালতে আনা হয়। তাকেসহ ১১ আসামীকে আদালতে হাজির করে পুলিশ। শুনানি শেষে আদালত তাদের বিরুদ্ধে মামলার চার্জ গঠন করেছেন। শুনানি শেষে নূর হোসেনকে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে গত ৪ঠা আগস্ট আরেকটি অস্ত্র মামলায় তাকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

২০১৪ সালের ২৭শে এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে অপহৃত হন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজন। তিন দিন পর ৩০শে এপ্রিল শীতলক্ষ্যা নদীতে একে একে তাদের মরদেহ ভেসে ওঠে। ঘটনার এক দিন পর কাউন্সিলর নজরুলের স্ত্রী সেলিনা ইসলাম বাদী হয়ে আওয়ামী লীগের স্থানীয় নেতা (পরে বহিষ্কৃত) নূর হোসেনসহ ছয়জনের নাম উলে­¬খ করে ফতুল­¬া মডেল থানায় মামলা করেন। 

আইনজীবী চন্দন সরকার ও তাঁর গাড়িচালক ইব্রাহীম হত্যার ঘটনায় ১১ই মে একই থানায় আরেকটি মামলা হয়। ২০১৭ সালের ১৬ই জানুয়ারি আলোচিত এই হত্যা মামলায় ২৬ আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দেয় নারায়ণগঞ্জের আদালত। 

 

MHS/shimul