‘ক্রিকেটাররা ভুল থেকে শিক্ষা নেয় না’

প্রকাশিত: ০৮-০৮-২০২২ ১৪:৪২

আপডেট: ০৮-০৮-২০২২ ১৪:৪২

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশের ক্রিকেটাররা ভুল থেকে শিক্ষা নেয় না, তাই বারবার দলের পারফরম্যান্স খারাপ হচ্ছে বলে মন্তব্য করেছেন হেড কোচ রাসেল ডোমিঙ্গো। এছাড়া, বাংলাদেশ দলের কেউ বড় ইনিংস খেলতে পারেননি, এটিও জিম্বাবুয়ের বিপক্ষে পরাজয়ের বড় একটি কারণ বলে মনে করেন অধিনায়ক তামিম ইকবাল। হারারেতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিক জিম্বাবুয়ের কাছে পরাজয়ের পর বাংলাদেশ দলের কোচ এবং অধিনায়ক এ কথা জানান। 

৯ বছর পর জিম্বাবুয়ের কাছে ওয়ানডে সিরিজ হারলো বাংলাদেশ ক্রিকেট দল। টি- টোয়েন্টির পর ওয়ানডেতেও বাংলাদেশকে হারানোর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। বিশেষ করে ওয়ানডেতে পরপর দুই ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করে বাংলাদেশকে সিরিজ হারের লজ্জায় ডুবিয়েছেন তিনি। সাথে ছিলো বাংলাদেশ দলের বাজে ফিল্ডিং এবং ক্যাচ মিসের মহড়া। ম্যাচ শেষে জাতীয় দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো জানালেন, ক্রিকেটারদের দায়িত্বহীনতার কারণেই এই সিরিজে হেরেছে বাংলাদেশ। 

রাসেল ডোমিঙ্গো বলেন, খেলায় ভুল ত্র“টি হবে, সেখান থেকে শিখতে হবে। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্যি যে বাংলাদেশ দলের ক্রিকেটাররা ভুল থেকে শিক্ষা নেয় না। তারা মাঠে একই কাজ বারবার করছে। যা দুঃখজনক।

 প্রথম ম্যাচে ৩’শর বেশি রান করেও জিততে পারেনি বাংলাদেশ দল। দ্বিতীয় ওয়ানডেতে ২৯০ রান করেও জিততে পারেনি। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো জিম্বাবুয়ে। ব্যাটসম্যানদের ব্যক্তিগত বড় ইনিংস না থাকার কারণেই এই পরাজয় বলে মনে করেন অধিনায়ক তামিম ইকবাল। 

তার ভাষ্য, স্কোর বোর্ডে দলের রান থাকার পরও জিততে না পারাটা হতাশার। দুই ম্যাচেই ওদের দু’জন করে সেঞ্চুরি করেছে। আমাদের একজনও সেঞ্চুরি পায়নি। ব্যাটসম্যানরা ব্যক্তিগত ইনিংসকে বড় করতে না পারলে ম্যাচ জেতা কঠিন হয়ে যায়।

আগামী ১০ই আগস্ট হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ।

 

SMS/shamim