করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ২১৪

প্রকাশিত: ১১-০৮-২০২২ ১৯:৩৪

আপডেট: ১১-০৮-২০২২ ১৯:৩৪

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩১০ জনে। এ সময় আরও ২১৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ আট হাজার ২৮২ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৯৭ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৫০ হাজার ৩৭ জনে।

আজ বৃহস্পতিবার (১১ই আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮০টি করোনা পরীক্ষাগারে মোট চার হাজার ৮১৬টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় মোট চার হাজার ৮০৬টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪৬ লাখ ৬৪ হাজার ৭২টি। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ৪ দশমিক ৪৫ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭০ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১০ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ ভাগ।

বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ই মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ই মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। গত বছরের ৫ ও ১০ই আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

 

MHS/shimul