করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮

প্রকাশিত: ১২-০৮-২০২২ ১৯:০২

আপডেট: ১২-০৮-২০২২ ১৯:০২

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ৩১২ জনে। এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ২১৮ জন। সব মিলিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ২০ লাখ আট হাজার ৫০০ জনে।

শুক্রবার (১২ই আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৫০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯লাখ ৫০ হাজার ৩৮৭ জন। সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ৫৮৮টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৫৮৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪৬ লাখ ৬৮ হাজার ৬৫৭টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার চার দশমিক ৭৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত দুজনের একজন পুরুষ, একজন নারী রয়েছেন। তাদের মধ্যে ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন রয়েছেন।  

মৃত দুজনের একজন চট্টগ্রাম বিভাগের ও একজন রাজশাহী বিভাগের রয়েছেন। তারা দুজন সরকারি হাসপাতালে মারা গেছেন।

 

MNU/prabir