জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৪-০৮-২০২২ ১৭:১৪

আপডেট: ১৪-০৮-২০২২ ১৭:১৪

গোপালগঞ্জ সংবাদদাতা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আগামীকাল ১৫ই আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন তিনি। এছাড়া প্রতি বছরের মতো এবারও মন্ত্রিসভার সদস্য ও তিন বাহিনীর প্রধানগণ টুঙ্গিপাড়ায় যাচ্ছেন। তাদের আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়াসহ পুরো জেলায় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। 

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম স্বাধীন বাংলার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট কিছু বিপথগামী সেনা সদস্যের হাতে নির্মমভাবে সপরিবারে নিহত হওয়ার পর এখানেই বাবা মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হন বঙ্গবন্ধু। ইতিহাসের নির্মম সেই কালোদিনের পর থেকে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস হিসাবে পালন করা হচ্ছে। 

এদিন, সকাল ১০টায়  টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অংশ নেবেন বিশেষ মোনাজাতে। এসময় উপস্থিত থাকবেন স্পিকার, মন্ত্রিসভার সদস্য, তিন বাহিনীর প্রধান ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা। পরে বেলা ১১টায় মিলাদ ও বিশেষ দোয়া মাহফিলে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

দিবসটি সামনে রেখে এরইমধ্যে বঙ্গবন্ধুর সমাধি সৌধ পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে। দিনব্যাপী নানান কর্মসূচিকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানালেন গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা। 

জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা জানান, প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া সফরকে ঘিরে কঠোর নিরাপত্তা নিশ্চিত করতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান। 

জাতীয় শোক দিবসের ব্যানার ও পোস্টারে ছেয়ে গেছে গোপালগঞ্জের সড়ক ও মহল­াগুলো। 

 

lamia/shimul