বরগুনার সেই পুলিশ কর্মকর্তাকে চট্টগ্রামে বদলি

প্রকাশিত: ১৬-০৮-২০২২ ১৮:০৩

আপডেট: ১৭-০৮-২০২২ ০৯:১৫

নিজস্ব প্রতিবেদক: বরগুনায় ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর পুলিশের লাঠির্চাজ ও স্থানীয় সংসদ সদস্যের সঙ্গেউদ্ধত আচরণের ঘটনায় অভিযুক্ত অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে বদলি করা হয়েছে। তাকে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে যুক্ত করা হয়েছে। এ ঘটনায় বাড়াবাড়ি দেখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের আইজিকে নির্দেশ দিয়েছেন তিনি।ঘটনা তদন্ত করছে জেলা পুলিশও। এদিকে, অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীর বিচারের দাবিতে মঙ্গলবার (১৬ই আগস্ট) সন্ধ্যায়  বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বরগুনা জেলা আওয়ামী লীগ।

জাতীয় শোক দিবসপালন উপলক্ষে সোমবার (১৫ই আগস্ট) দুপুরে বরগুনায় ছাত্রলীগের কর্মসূচিতে দুই গ্র“পের সংঘর্ষের জেরে নেতাকর্মীদের পুলিশের বেধড়ক লাঠিপেটা করার ঘটনা এখন দেশের আলোচিত বিষয়। স্থানীয় সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সামনেই ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠিপেটা করে পুলিশ।

এসময়, প্রবীণ রাজনীতিবিদ ও বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সঙ্গেও এক পুলিশ কর্মকর্তাকে অশোভন ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ করতে দেখা যায়। তিনি বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলী। 

ঘটনার পর বরগুনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, পুলিশ উদ্দেশ্যমূলকভাবে ছাত্রলীগের নেতাকর্মীদের পিটিয়েছে। এ ঘটনায় অভিযুক্ত অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীর বিচার দাবি করেন তিনি।

এদিকে, সোমবার রাতেই অতিরিক্ত পুলিশ সুপার এস এম তারেক রহমানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্ত অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে বদলি করে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে যুক্ত করা হয়েছে।  

এদিকে, সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন এ ঘটনায় বাড়াবাড়ি হয়েছে।

অভিযুক্ত অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলী সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতা ছিলেন বলে অভিযোগ আছে।

এদিকে,ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর পুলিশের বেপরোয়া লাঠিচার্জ ও বরগুনা এক আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সাথে অসৌজন্যমূলক আচরণ করায় অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীর বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বরগুনা জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

 

HAR/shimul