‘জঙ্গিবাদের পৃষ্ঠপোষক ও কারখানা বিএনপি’

প্রকাশিত: ১৭-০৮-২০২২ ১৮:৪২

আপডেট: ১৭-০৮-২০২২ ২১:৩৯

নিজস্ব প্রতিবেদক: দেশে জঙ্গীবাদের পৃষ্ঠপোষক বিএনপি; এদের রুখে দেয়ার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে তিনি এ আহবান জানান। যেকোনো মূল্যে শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রযাত্রা অগ্রগতি অব্যাহত রাখার ঘোষণা দেন আওয়ামী লীগ নেতারা। 

বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে ২০০৫ সালে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। বিএনপি ও তার দোসরদের সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির উসকানির প্রতিবাদে এ কর্মসূচি পালন করেছে সংগঠনটি। 

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে মৎস্যভবন, প্রেসক্লাব হয়ে গুলিস্তান জিরো পয়েন্ট ঘুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। 

এর আগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে যোগ দিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলেন, বিএনপি জামাত দেশকে জঙ্গী রাষ্ট্র পরিণত করতে চেয়েছিল। পেট্রোল বোমা হামলাকারী বিএনপিকে রাজপথ থেকে বিতাড়িত করা হবে। 

সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন বিএনপির কাজই হলো বিদেশীদের কাছে দেশের বিরুদ্ধে নালিশ করা। তাদের অপপ্রচারের বিরুদ্ধে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান ওবায়দুল কাদের। 

সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাজধানী সহ সারাদেশে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। 

 

 

MHS/shimul