আইনমন্ত্রী বরাবর সিইউজের স্মারকলিপি

প্রকাশিত: ২৩-০৮-২০২২ ০৪:১৮

আপডেট: ২৩-০৮-২০২২ ০৪:১৮

চট্টগ্রাম প্রতিবেদক: সাংবাদিকদের ওপর হামলায় জড়িত আইনজীবীদের বিরূদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ ও বার কাউন্সিল সনদ বাতিলের দাবিতে আইনমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন। আজ সোমবার (২২শে আগস্ট) দুপুরে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের মাধ্যমে সংগঠনের নেতৃবৃন্দ এ স্মারকলিপি প্রদান করেন।

এসময় সাংবাদিক নেতারা বলেন, পেশাগত দায়িত্ব পালন ও সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকদের নিয়মিত আদালত ভবন এলাকায় যাতায়াত করতে হয়। কিন্তু গত ১৭ই আগস্ট পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আদালত ভবন এলাকায় কতিপয় উচ্ছৃঙ্খল আইনজীবী হামলা চালায় সাংবাদিকদের উপর। এ ঘটনায় চট্টগ্রামের সাংবাদিক সমাজ চরমভাবে ক্ষুব্ধ।

বিচারাঙ্গন ও আইন পেশার মর্যাদা রক্ষা এবং পেশাগত দায়িত্ব পালনের সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে ঘটনায় জড়িত আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন। স্মারকলিপিতে ঘটনায় জড়িত ফৌজদারি অপরাধে অভিযুক্ত দুই আইনজীবীসহ অন্যদের চিহ্নিত করে তাঁদের বার কাউন্সিল সনদ বাতিল করার দাবি জানানো হয়।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- সিইউজে সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি রতন কান্তি দেবাশীষ, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তীসহ গণমাধ্যম কর্মিরা।

উল্লেখ্য, গত ১৭ই আগস্ট পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আদালত ভবন এলাকায় কতিপয় উচ্ছৃঙ্খল আইনজীবী হামলা চালায় যমুনা টিভির রিপোর্টার আল আমিন সিকদার ও ক্যামেরাপার্সন আসাদুজ্জামান লিমনের উপর।

 

MNU/prabir