কুয়েটের নতুন উপাচার্য মিহির রঞ্জন হালদার

প্রকাশিত: ০১-০৯-২০২২ ১৯:৫২

আপডেট: ০১-০৯-২০২২ ২০:১৩

খুলনা সংবাদদাতা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মিহির রঞ্জন হালদার। বিশ্ববিদ্যালয়ের সপ্তম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি। আজ বৃহস্পতিবার (পহেলা সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মোছাম্মদ রোখছানা বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ভিসির নিয়োগের মেয়াদ চার বছর হবে। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে নির্ধারিত সময় শেষ হওয়ার আগেই এ নিয়োগ আদেশ বাতিল করতে পারবেন।

অধ্যাপক কাজী সাজ্জাদ হোসেন গত ১২ই আগস্ট কুয়েটে ভাইস-চ্যান্সেলর হিসেবে তার চার বছরের মেয়াদ শেষ করেন। গত ২১শে আগস্ট খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের পদ শূন্য হাওয়ায় পরবর্তী ভিসি নিযুক্ত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের জ্যেষ্ঠতম ডিন অধ্যাপক মো. সাইফুল ইসলামকে (গ্রেড-১) কুয়েটের দৈনন্দিন প্রশাসনিক ও আর্থিক কর্মকাণ্ড পরিচালনার স্বার্থে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব দেওয়া হয়।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো: আবদুল হামিদ আজ ( ১লা সেপ্টেম্বর, ২০২২) খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ দিলেন অধ্যাপক মিহির রঞ্জন হালদারকে। 

 

lamia/shimul