শহীদ মিনারে গাজী মাজহারুল আনোয়ারকে শ্রদ্ধাঞ্জলি

প্রকাশিত: ০৫-০৯-২০২২ ০৯:১৭

আপডেট: ০৫-০৯-২০২২ ২১:০২

নিজস্ব প্রতিবেদক: সর্বজনের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হলেন দেশবরেণ্য গীতিকবি ও চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ার। সোমবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে তার কফিনে রাষ্ট্রীয় শ্রদ্ধা জানানোর পর, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানায়।  শুভাকাঙ্খীরা জানান, এমন প্রতিভা যুগে যুগে জন্মায় না। শহীদ মিনার থেকে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয় এফডিসিতে। 

দেশ বরেণ্য গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার কফিনে শায়িত হয়ে শেষ বারের জন্য ছুঁয়ে গেলেন কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বর।

সোমবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান করা হয় এই বীর মুক্তিযোদ্ধার প্রতি। এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে শেষ বারের মতো শ্রদ্ধা জানায় বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা। শ্রদ্ধা জানাতে এসে কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন বলেন, গাজী মাজহারুল আনোয়ারের অনেক গানই তাঁর গাওয়া।  তাঁর চলে যাওয়ার ক্ষতি অপূরণীয়। 

শুভাকাঙ্খীরা বলেন, গাজী মাজহারুল আনোয়ারের হাতেই বাংলা গান ও চলচ্চিত্র হয়েছে সমৃদ্ধ। তাঁর সন্তানেরা জানান, গাজী মাজহারুল আনোয়ারের কীর্তি কোন রাজনৈতিক পরিচয়ে নয়।

এরপর এফডিসিতে নিয়ে যাওয়া হয় গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ। সেখানে নামাজে জানাজা শেষে বিকেলে গুলশানের আজাদ মসজিদে আরো একটি নামাজে জানাযা হবে। পরে বনানী কবরস্থানে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত হবেন গাজী মাজহারুল আনোয়ার। ৭৯ বছর বয়সে রোববার মারা যান দেশ বরেণ্য এই গীতিকার।  

 

/sanchita