কানাডায় ১৩ স্থানে ছুরিকাঘাতে নিহত ১০

প্রকাশিত: ০৫-০৯-২০২২ ১০:১৫

আপডেট: ০৫-০৯-২০২২ ১০:১৫

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার কেন্দ্রীয় সাচকাচুয়ান প্রদেশে  ১৩  স্থানে ছুরি হামলার ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ১৫ জন। 

রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, স্থানীয় সময় রোববার (চৌঠা সেপ্টেম্বর) কানাডার ওয়েলডন শহরের কাছে জেমস স্মিথ ক্রি নেশনে এ হামলার ঘটনা ঘটে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, সন্দেহভাজন দুই ব্যক্তিই এই হামলা চালিয়েছে। এরই মধ্যে অভিযুক্তদের চিহ্নিত করা হয়েছে। ডেমিয়ান ও মাইলস স্যান্ডারসন নামে ৩০ ও ৩১ বছর বয়সী দুই ব্যক্তিই হামলা চালান। একাধিক ব্যক্তির ওপর হামলার পর তারা একটি কালো রঙের নিসান গাড়িতে করে পালিয়ে যান। অভিযুক্তদের গ্রেফতার করতে বিশাল পুলিশ বাহিনী পাঠানো হয়েছে ও হাইওয়ে- রাস্তাগুলোতে একাধিক চেকপয়েন্ট বসানো হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, অভিযুক্তরা প্রথমে বেশ কয়েকজনকে নিশানা বানিয়ে হামলা চালালেও, তারপরে এলোপাতাড়ি হামলা চালায়। তাদের সামনে যারাই ছিল, তাদের ছুরি দিয়ে  কোপানো হয়। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। জারি করা হয়েছে জরুরি অবস্থা।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের অ্যাসিস্টেন্ট কমিশনার ব্ল্যাকমোর জানান, এখনো পর্যন্ত ১৫ জনকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। আরও বহু মানুষ আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তারাও বিভিন্ন হাসপাতালে যাচ্ছেন।

সাচকাচুয়ান স্বাস্থ্য বিভাগের এক মুখপাত্র বলেন, আমরা নিশ্চিত করতে পারি যে একেকজন শরীরের একেক পাশে একাধিক আঘাত করা হয়েছে। এ পরিস্থিতি মোকাবিলায় সাহায্য করার জন্য অতিরিক্ত স্বাস্থ্যকর্মী চেয়ে তাদের পক্ষে থেকে আহ্বান জানানো হয়েছে।

 

/sanchita