চিরনিদ্রায় শায়িত গাজী মাজহারুল আনোয়ার

প্রকাশিত: ০৫-০৯-২০২২ ১৯:৫৮

আপডেট: ০৫-০৯-২০২২ ১৯:৫৮

বিনোদন ডেস্ক: সর্বজনের শ্রদ্ধা, ভালোবাসাও রাষ্ট্রীয়সম্মান জানানোর পর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়েছেদেশবরেন্য গীতিকবি ও চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ারকে। সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর কফিনে রাষ্ট্রীয় শ্রদ্ধা জানানোর পর, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানায়। পরে,এফডিসিও গুলশানআজাদ মসজিদে নামাজে জানাজা শেষে মায়ের কবরে শায়িত করা হয়বাংলা সংস্কৃতি অঙ্গনের এই দিকপালকে। 

দেশ বরেন্য গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার কফিনে শায়িত হয়ে শেষ বারের জন্য ছুঁয়ে গেলেন কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত¡র।

সোমবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান করা হয় এই বীর মুক্তিযোদ্ধার প্রতি। 

এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে তাঁর কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা।

বিশিষ্টজনেরা বলেন, মনের অজান্তেই গাজী মাজহারুল আনোয়ারেরগান মানুষের মুখে মুখে ফিরে আসে।

তাঁর সন্তানেরা জানান, গাজী মাজহারুল আনোয়ারের কীর্তি কোন রাজনৈতিক পরিচয়ে নয়।স্বাধীনতা পদক তাঁর জীবনের প্রত্যাশা পূরণ করেছে।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ নিয়ে যাওয়া হয় এফডিসিতে। সেখানে শ্রদ্ধা জানাতে আসেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও চলচ্চিত্র অঙ্গনের শিল্পীরা। 

এরপর, গুলশানের আজাদ মসজিদে আরো একটি নামাজে জানাযা শেষে বনানী কবরস্থানে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত হন গাজী মাজহারুল আনোয়ার। ৭৯ বছর বয়সে রোববার মারা যান দেশ বরেণ্য এই গীতিকার। 

 

LGR/shimul