আবারও দেশসেরা রাজশাহী কলেজ

প্রকাশিত: ০৬-০৯-২০২২ ১৯:৫৮

আপডেট: ০৬-০৯-২০২২ ১৯:৫৮

গাজীপুর সংবাদদাতা: জাতীয় বিশ্ববিদ্যালয়ে র‌্যাংকিং এ আবারও সেরা হয়েছে রাজশাহী কলেজ। আজ মঙ্গলবার (৬ই সেপ্টেম্বর) দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয় একাডেমিক ভবনের সিনেট হলে জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ র‌্যাংকিং ২০১৮-এর ফলাফল ঘোষণা করা হয়।

সারাদেশ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ২৯১টি কলেজ অনলাইনে আবেদন করে এ র‌্যাংকিং এর জন্য। আবেদন যাচাই-বাছাই করে ১২৫ টি কলেজ প্রাথমিকভাবে নির্বাচিত হয়। 

পরে কেপিআই ভিত্তিতে জাতীয় পর্যায়ে ৮টি এবং ঢাকা অঞ্চলে ১০টি, চট্টগ্রামে ১০টি, রাজশাহীতে ১০ টি, খুলনায় ১০টি, বরিশালে ৪টি, সিলেটে ৬টি, রংপুরে ১০টি, ময়মনসিংহে ৮টিসহ মোট ৭৬ টি কলেজকে চূড়ান্তভাবে নির্বাচিত হয়।

র‌্যাংকিং অনুযায়ী জাতীয় পর্যায়ে ৭০.৫৪ পয়েন্ট নিয়ে প্রথম হয়েছে রাজশাহী কলেজ। দ্বিতীয় হয়েছে পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ, ৩য় হয়েছে বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ, ৪র্থ হয়েছে ময়মনসিংহের আনন্দ মোহন কলেজ এবং ৫ম হয়েছে কারমাইকেল কলেজ, রংপুর। 

জাতীয় পর্যায়ে সেরা মহিলা কলেজ লালমাটিয়া মহিলা কলেজ, ঢাকা এবং জাতীয় পর্যায়ে সেরা বেসরকারি কলেজ নির্বাচিত হয়েছে ঢাকা কমার্স কলেজ। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ মশিউর রহমানের সভাপতিত্বে এই ফলাফল ঘোষণা করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদ, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান,  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকতারা উপস্থিত ছিলেন।

 

kanij/habib