টয়লেট্রিজ পণ্যের দাম বেড়েছে ৫০ শতাংশ পর্যন্ত

প্রকাশিত: ০৯-০৯-২০২২ ১৪:৪৫

আপডেট: ০৯-০৯-২০২২ ১৭:০৪

নিজস্ব প্রতিবেদক: খাদ্যসহ নিত্যপণ্যের সঙ্গে পাল্লা দিয়ে দাম বেড়েছে টয়লেট্রিজ সামগ্রীর। কোন কোন পণ্যের দাম ৫০ শতাংশ পর্যন্ত বেড়েছে। গায়ে মাখার একটি সুগন্ধী সাবান ১৫ টাকা, আর কাপড় কাঁচার গুড়া সাবান কেজিতে সর্বোচ্চ ৩৫ টাকা পর্যন্ত বেড়েছে। বিক্রেতারা বলছেন কোন কারণ ছাড়াই বাড়ছে এসব পণ্যের মূল্য। আর ক্রেতারা ক্ষুদ্ধ নিত্যপ্রয়োজনীয় এসব পণ্যের দাম বৃদ্ধি পাওয়ায়।

জ্বালানী তেলের দাম বৃদ্ধির পর থেকেই ক্রমাগতভাবে বাড়ছে বিভিন্ন খাদ্য সামগ্রীর দাম। এর মধ্যে নিরবেই বেড়ে চলেছে টয়লেট্রিজ পণ্যের দামও। একমাসের ব্যবধানে ১৫০ গ্রাম পরিমাণের গায়ে মাখার সাবানের দাম বেড়েছে ১৫ টাকা। 

মেরিল, ডেটল, স্যাভলন সাবানের দামও বেড়েছে ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত। সুগন্ধী সাবানের পাশাপাশি বেড়েছে কাপড় কাঁচার সাবানের দামও। থেমে নেই ডিটারজেন্ট পাউডারের দামের উর্দ্ধগতিও। এক কেজি রিম পাউডার ৩৫ টাকা, হুইল ১৫ টাকা ও সার্ফ এক্সেল ৩০ টাকা বেড়েছে। লাইফবয় ও স্যাভলন হ্যান্ডওয়াশের দামও বেড়েছে সমানতালে। থালা বাসন ধোয়ার সাবান ভিম ৫০০ মিলিগ্রাম ২০ টাকা ও টিক্স ১০ টাকা বেড়েছে দাম।

শ্যাম্পু ও টুথ পেস্টের দাম ক্ষেত্র বিশেষে ২০ টাকা থেকে ৯০ টাকা পর্যন্ত বেড়েছে। এছাড়া ৪৫০ মিলি লিটার হারপিকের দাম বেড়েছে ১০ টাকা। জীবন যাত্রায় এসব পণ্য প্রতিটি পরিবারেই প্রায় অপরিহার্য। বেশি দামে এগুলো কিনতে গিয়ে হিমশিম খাচ্ছে সীমিত আয়ের মানুষ। বাজারের অতিমূল্যে জীবন চালিয়ে নেয়ার এক বড় সংগ্রাম এসব মানুষের।

TH/sharif