যুগপৎ আন্দোলনের রূপরেখা চূড়ান্ত- ফখরুল

প্রকাশিত: ১৩-০৯-২০২২ ১৫:১১

আপডেট: ১৩-০৯-২০২২ ২০:৩১

নিজস্ব প্রতিবেদক: সমমনা রাজনৈতিক দলগুলোকে নিয়ে শিগগিরই যুগপৎ আন্দোলনের রূপরেখা ঘোষণা করবে বিএনপি। জনগনের স্বার্থে প্রয়োজনে সংবিধান সংশোধন করে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থা চালু করতে সরকারের প্রতি আহŸান জানান দলটির সিনিয়র নেতারা। রাজধানীতে আলাদা কর্মসূচিতে অংশ নিয়ে এসব বলেন তারা। 

বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের বৈঠকের সিদ্ধান্ত তুলে ধরতে মঙ্গলবার গুলশানে চেয়ারপারর্সনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলটি। এসময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, দুর্নীতি করতেই কুইকরেন্টালের ৪টি বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ বৃদ্ধি করেছে সরকার। সমমনা রাজনৈতিক দলগুলোর সাথে ধারাবাহিক সংলাপ শেষে যুগপৎ আন্দোলনের রূপরেখা ঘোষণা করা হবে বলেও জানান মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করতে পুলিশকে ব্যবহার করছে ক্ষমতাসীন দল। মানবাধিকার লঙ্ঘন না করতে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান তিনি। 

এদিকে, জ্বালানী তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, নেতাকর্মীদের ওপর হামলা ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর উত্তরায় জনসভা করে বিএনপি’র ঢাকা মহানগর উত্তর শাখা। এতে দলটির সিনিয়র নেতারা বলেন, এই সরকার বিদেশী শক্তির উপর ভর করে ক্ষমতায় থাকতে চায়। 

নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি আদায়ে ভেদাভেদ ভুলে রাজপথে শক্ত প্রতিরোধ গড়ে তুলতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান বিএনপি’র নেতারা। 

 

 

 

GM/sharif