আবারও চড়া ডিমের বাজার

প্রকাশিত: ১৬-০৯-২০২২ ১৪:২৮

আপডেট: ১৬-০৯-২০২২ ১৫:১৩

নিজস্ব প্রতিবেদক: আবারও চড়া ডিমের বাজার। তিন দিনের ব্যবধানে খুচরা বাজারে ডিমের দাম ডজনপ্রতি ৩০ টাকা বেড়ে ১৪৫ থেকে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা বলছেন, মুরগির খাদ্যের দাম বৃদ্ধি ও টানা বৃষ্টিতে সরবরাহ সংকটের কারণে এমন হয়েছে।

ডিমের দাম গত মাসে হঠাৎ বেশ বেড়ে গেলেও পরে অনেকটাই নিয়ন্ত্রণে আসে। কিন্তু আবারও চড়া এই পণ্যের বাজার। চলতি সপ্তাহে নিত্যপণ্যের মধ্যে সবেচেয়ে বেশি বেড়েছে ডিমের দাম। 

আজ শুক্রবার (১৬ই সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁও ডিমের আড়তে গিয়ে দেখা যায় গত তিন দিনের ব্যবধানে পাইকারি পর্যায়ে ফার্মের মুরগির ডিমের দাম প্রতি হালিতে ৪ টাকা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৪২ টাকায়। আর হাসের ডিমের দাম হালি প্রতি বেড়েছে ৮ টাকা। বিক্রি হচ্ছে প্রায় ৫৮ টাকায়। 

কাঁচা বাজারগুলোর দোকানে ফার্মের মুরগির ডিমের দাম এখন প্রতি হালি ৪৫ টাকা। হঠাৎ এমন দামে আবাক ক্রেতারা। 

আর পাড়ামহল্লার দোকানে ডিম বিক্রি হচ্ছে ৫০ টাকা হালিতে। এক মাস আগে এই দর ৫৫ টাকায় উঠেছিল। পরে যা কমে ৪০ টাকা বা এর নিচে নামে। বাজার পর্যবেক্ষণ করে দেখা যায় প্রতি ডজনে খুচরা পর্যায়ে এসে ডিমের দাম বেড়েছে ৩০ টাকা পর্যন্ত। 

ডিমের পাশাপাশি বেড়েছে মুরগির মাংসের দামও। সবজিও এখন কেজিতে ৫ থেকে ১০ টাকা বেশি দিয়ে কিনতে হচ্ছে ক্রেতাদের। তবে অন্য পণ্যের দাম গত সপ্তাহের মতোই।

FM/sharif