ডেঙ্গুতে মৃত্যু ২, নতুন রোগী ১৬৪

প্রকাশিত: ১৬-০৯-২০২২ ১৮:৪৫

আপডেট: ১৬-০৯-২০২২ ১৮:৪৫

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও দু’জনের মৃত্যু হয়েছে। একই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরো ১৬৪ জন। শুক্রবার (১৬ই সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১৬৪ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১৩৮ জন ও ঢাকার বাইরে ২৬ জন। বর্তমানে সারাদেশে এক হাজার ৩৩৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৯৮৩ জন ও ঢাকার বাইরে ৩৫৩ জন।

চলতি বছরের পহেলা জানুয়ারি থেকে আজ (১৬ই সেপ্টেম্বর) পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১০ হাজার ৩৯৬ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা আট হাজার ২৩৩ জন ও ঢাকার বাইরে দুই হাজার ১৬৩ জন।

একই সময় সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা নয় হাজার ১৮ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা সাত হাজার ২৩১ জন ও ঢাকার বাইরে এক হাজার ৭৮৭ জন।  

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪২ জন মারা গেছেন।

গত বছরের পহেলা জানুয়ারি থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

 

MNU/sat