শিবচরে মঞ্চস্থ হলো নাটক 'সোপান ৩২'

প্রকাশিত: ১৭-০৯-২০২২ ১৫:২৪

আপডেট: ১৭-০৯-২০২২ ১৫:২৪

মাদারীপুর সংবাদদাতা: মাদারীপুরের শিবচরে ক্ষুদে শিল্পীদের নিয়ে মঞ্চস্থ হলো নাটক 'সোপান ৩২'। নাটকটিতে বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বর বাড়ির ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট তুলে ধরা হয়েছে। এছাড়াও অনুষ্ঠিত হয় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। শুক্রবার সন্ধ্যায় শিবচর থিয়েটারের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নূর-ই আলম চৌধুরী অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী।

নাটকটি রচনা ও নির্দেশনায় ছিলেন শাহীন রহমান। এছাড়াও ক্ষুদে শিল্পীরা নৃত্য ও বর্তমান সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী ফকির সাহেব ও রাবিনা মুন্নি সঙ্গীত পরিবেশন করেন। এসময় চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী পদ্মা পাড়ে সাংস্কৃতিক অঙ্গনসহ উন্নয়ন পরিকল্পনা তুলে ধরলেন। 

তিনি বলেন, 'এখানে মূল যে প্রকল্পটি শেখ হাসিনা স্পোর্টস সিটি করার চিন্তা ভাবনা করা হচ্ছে। যা প্রায় ৭ একর জমির মধ্যে করার চিন্তা করা হচ্ছে। এছাড়া দক্ষিন এশিয়ার মধ্যে সবচেয়ে বড় কনভেনশন সেন্টার মাদারীপুরে স্থাপিত হতে যাচ্ছে। যেখানে একসাথে ৫ হাজার মানুষ বসতে পারবে। ১০ হাজার লোক নিয়ে অনুষ্ঠান করা যাবে। সেখানে হোটেলসহ আধুনিক সকল সুযোগ সুবিধা থাকবে। শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, খেলাধুলার পাশাপাশি কৃষির উপরও নজর দেয়া হচ্ছে'। 

এসময় মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রশাসক মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আঃ লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মোঃ আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডাঃ মোঃ সেলিম প্রমূখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী উপস্থিত থেকে রাত পর্যন্ত শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা উপভোগ করেন। অনুষ্ঠানে শিবচর থিয়েটারের ক্ষুদে শিল্পীদের অংশগ্রহণে নাটক 'সোপান ৩২' মঞ্চস্থ হয়।

FR/sharif