করোনায় শনাক্তের হার ১৫ শতাংশ ছাড়ালো

প্রকাশিত: ২৩-০৯-২০২২ ১৯:৫৯

আপডেট: ২৩-০৯-২০২২ ২৩:৪৭

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনা আক্রান্তের হার বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার বেড়ে ১৫ শতাংশ ছাড়িয়েছে। এ সময় করোনা আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৩৪৭। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬২০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ২০ হাজার ৭৬৮ জন।

শুক্রবার (২৩শে সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ শতাংশে দাঁড়িয়েছে। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬২ হাজার ১৬৪ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮১ টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ৪০টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৩১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৮ লাখ ৪৫ হাজার ৩৬৫টি।

গেলোদিনে করোনায় মারা যাওয়া ব্যক্তি পুরুষ, বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। তিনি সিলেট বিভাগের একটি সরকারি হাসপাতালে মারা যান।

 

MNU/bo