ঢাকার সিএনজি ফিলিং স্টেশনে গ্যাসের তীব্র সংকট

প্রকাশিত: ২৬-০৯-২০২২ ১৪:১৬

আপডেট: ২৬-০৯-২০২২ ১৫:৫৬

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর সিএনজি ফিলিং স্টেশনগুলোতে গ্যাসের তীব্র সংকট দেখা দিয়েছে। চাপ কম থাকায় দিনের বেলায় কাঙ্খিত গ্যাস পাচ্ছে না গ্রাহকরা। তাদের অভিযোগ, দিনে একাধিকবার গ্যাস নিয়েও তাতে সারাদিন চালানো যাচ্ছে না গাড়ি। কেননা কখনোই সিলিন্ডার ভর্তি করে গ্যাস নেয়া যাচ্ছে না। সিএনজি স্টেশন কর্তৃপক্ষ বলছে, এক মাসের বেশি সময় ধরে দিনের বেলায় গ্যাসের চাপ থাকছে অর্ধেকেরও কম। এতে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও চাহিদা অনুযায়ী গ্যাস না পাওয়ায় ক্ষোভ জানান গ্রাহকরা। 

রাজধানীর মিরপুরের সিএনজি ফিলিং স্টেশনের সামনে গ্যাস পাওয়ার অপেক্ষায় গাড়ির দীর্ঘ সারি। কিন্তু ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকেও মিলছে না চাহিদামতো গ্যাস। ঢাকা মহানগরীর বেশিরভাগ সিএনজি ফিলিং স্টেশনে গ্যাসের এখন এমন সংকট।

গ্রাহকদের অভিযোগ, আগে দিনে একবার গ্যাস নিলে সারা দিন চলে যেত। কিন্তু এখন দিনে দুই কিংবা তিনবার গ্যাস নিয়েও সিলিন্ডার ভরছে না। 

গাড়ির চালকরা জানান, গাড়ির সিলিন্ডার পূর্ণ হতে সাড়ে ৫০০ থেকে ৬০০ টাকার গ্যাস প্রয়োজন। কিন্তু মিলছে মাত্র ১৫০-২০০ টাকার গ্যাস। 

সিএনজি ফিলিং স্টেশন কর্তৃপক্ষ বলছে, এক মাসের বেশি সময় ধরে রাজধানীর সিএনজি ফিলিং স্টেশনগুলোতে গ্যাসের চাপ কম থাকায় এমন সংকটে তারা। 

তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানিয়েছে, জাতীয়ভাবে সরবরাহ কম থাকায় গ্যাস সংকট চলছে। তবে এলএনজি আমদানি শুরু হলে এই সমস্যা সমাধান হবে বলে জানিয়েছে তিতাসের কর্মকর্তারা।

 

Azmi/sanchita