চাঁপাইনবাবগঞ্জে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

প্রকাশিত: ২৭-০৯-২০২২ ১৫:৩৩

আপডেট: ২৭-০৯-২০২২ ১৫:৩৩

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা: বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টূর্নামেন্ট-২০২২ এর উদ্বোধন হয়েছে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্টেডিয়ামে আজ মঙ্গলবার (২৭শে সেপ্টেম্বর) সকালে জেলা পর্যায়ের এই টূর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল।

উদ্বোধনী খেলায় সদর উপজেলা ছেলেদের দল গোমস্তাপুর উপজেলাকে ৮-০ শূণ্য গোলে পরাজিত করে এবং মেয়েদের অপর খেলায় নাচোল উপজেলা দলকে ১-০ গোলে হারিয়ে জয় পায় ভোলাহাট উপজেলা মেয়েদের দল।  

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক একেএম গালিভ খানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) দেবেন্দ্রনাথ ওঁরাও, জেলা প্রথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আব্দুল হান্নান, জেলা ক্রীড়া অফিসার জাহাঙ্গীর আলম, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল। 

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পাঠান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফুল হক।  এছাড়াও উদ্বোধনী খেলায় উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা বিভাগের জেলা এবং উপজেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।

জেলা প্রথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম জানান, এই টূর্নামেন্টটি ইউনিয়ন-উপজেলা ও জেলা  এই তিন পর্যায়ে অনুষ্ঠিত হচ্ছে। এর আগে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পর্যায়ে যেসব দল চ্যাম্পিয়ন হয়েছে তাদের সমন্বয়ে গঠিত ১০টি দল এখন জেলা পর্যায়ে অংশগ্রহন করছে। এদের মধ্যে ৫টি ছেলেদের এবং ৫টি মেয়েদের দল রয়েছে। প্রতিদিন দুটি করে একটি ছেলেদের ও একটি মেয়েদের খেলা অনুষ্ঠিত হবে। আগামী ২৯ সেপ্টেম্বর এই টূর্নামেন্টের ফাইনাল কেলা অনুষ্ঠিত হবে।’

lamia/sharif