আহমাদ তাকরীমকে সংবর্ধনা

প্রকাশিত: ২৭-০৯-২০২২ ২১:৫০

আপডেট: ২৭-০৯-২০২২ ২২:৩৬

নিজস্ব প্রতিবেদক: সৌদিআরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জনকারী হাফেজ সালেহ আহমাদ তাকরীম কে সংবর্ধনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এসময় ধর্মপ্রতিমন্ত্রী বলেন, এই সংবর্ধনা মাদ্রাসা শিক্ষার্থীদের আরো বেশি অনুপ্রেরণা যোগাবে। বিশ্বের মঞ্চে বাংলাদেশের মুখ আরো উজ্জল হবে। এসময় সম্মাননা স্মারক, তাফসিরুল কোরআন ও দুইলাখ টাকার চেক হস্তান্তর করা হয়। 

যে কন্ঠ গোটা বিশ্বকে মাতিয়েছে সে কন্ঠ শোনার জন্য জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অধীর আগ্রহে ভীড় করেন হাজারো মুসলমান। 

সৌদি আরবে অনুষ্ঠিত ৪২ তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা'য় ১৫ পারা হিফজ বিভাগে তৃতীয় স্থান অর্জন করেন হাফেজ সালেহ আহমাদ তাকরীম। ইসলামিক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় তার এই সাফল্য উদযাপনের আয়োজন করেন  ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। দেওয়া হয় সম্মাননা স্মারক, ২ লাখ টাকার চেক ও ফুলেল সংবর্ধনা। তাদের এমন আয়োজনে মুগ্ধ তাকরীমের বাবা ও তার শিক্ষাগুরু।  

এসময় ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, ধর্মপ্রাণ মুসলমানদের আবেগ ও বিশ্বাসকে সম্মান জানাতে এ আয়োজন। এই সংবর্ধনা মাদ্রাসা শিক্ষার্থীদের আরো বেশি  অনুপ্রাণিত করবে।  

বাংলাদেশ থেকে বিশ্বের বিভিন্ন প্রান্তে এবছর ১১৮ জন হাফেজকে প্রতিযোগিতায় অংশ গ্রহণের জন্য পাঠিয়েছিলো ইসলামিক ফাউন্ডেশন। তাদের মধ্যে ৯৬ জন বিভিন্ন পর্যায়ে বিজয়ী হয়ে এসেছেন। 

 

 

FM/shimul