অসাম্প্রদায়িক চেতনায় উগ্রবাদ প্রতিরোধের ডাক

প্রকাশিত: ২৭-০৯-২০২২ ২১:৫৮

আপডেট: ২৭-০৯-২০২২ ২২:১৬

চট্টগ্রাম প্রতিবেদক: দেশকে ধর্মীয় উগ্রবাদ ও সন্ত্রাসবাদমুক্ত রাখতে সম্মিলিত পদক্ষেপের তাগিদ দিলেন বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিরা। চট্টগ্রামে অনুষ্ঠিত সম্প্রীতি সমাবেশে তারা এই তাগিদ দেন। ধর্মীয় ও সামাজিক বন্ধন সুদৃঢ় করে উগ্রবাদ প্রতিরোধের ডাকও দেয়া হয় সমাবেশে। এসময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে হলে সাম্প্রদায়িক সম্প্রীতি নিশ্চিত করতে হবে। দেশকে পিছিয়ে দেয়ার সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে গড়ে তুলতে হবে প্রতিরোধ।

অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে ধর্মীয় উগ্রবাদ, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে চট্টগ্রামে আয়োজন করা হয় এই সমাবেশের। মঙ্গলবার দুপুরে বন্দরনগরীর ষোলশহরে এলজিইডি মিলনায়তনে এর আয়োজন করে জেলা প্রশাসন। যা হয়ে উঠে সকল ধর্ম-বর্ণের মানুষের মিলনমেলা। সম্প্রীতি রক্ষায় বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, ধর্মীয় নেতাসহ সমাজের বিভিন্ন স্তরের প্রতিনিধিরা তুলে ধরেন নিজেদের মতামত। 

তারা বলেন, মানবিক বাংলাদেশ গড়ে তোলার জন্য সমাজে সম্প্রীতি বজায় রাখতে হবে। সবাইকে দেশ মাতৃকার টানে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যেতে হবে।  

বক্তারা বলেন, সবাই মিলে তৃণমুল পর্যায় পর্যন্ত আন্তরিকতার সাথে কাজ করলে কোন গুজব কিংবা উস্কানি দিয়ে সম্প্রীতি নষ্ট করা যাবে না।

সমাবেশ শেষে ষোলশহর, মুরাদপুর সহ বন্দরনগরীর কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে সম্প্রীতি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। 

 

kanij/shimul