আমিরাতকে ১৭০ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

প্রকাশিত: ২৭-০৯-২০২২ ২২:২৩

আপডেট: ২৭-০৯-২০২২ ২৩:৫৭

ক্রীড়া ডেস্ক: দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জয়ের জন্য সংযুক্ত আরব আমিরাতকে ১৭০ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রানের পুঁজি নিয়ে মাঠ ছাড়ে লাল সবুজের প্রতিনিধিরা।

ইনিংসের শুরুতে ৯ বলে ১২ রানের ইনিংস খেলে বিদায় নেন সাব্বির। দলের স্কোর তখন ৩.৪ ওভারে ২৭ রান। কিন্তু সাব্বিরের বিদায় বিন্দুমাত্র প্রভাব ফেলতে পারেনি টাইগারদের পারফরম্যান্সে। মেহেদী হাসান মিরাজ ও লিটন কুমার দাসের মারকুটে ব্যাটিংয়ের কারণে বাংলাদেশের রানের চাকার গতি কমাতেই পারছিল না আরব আমিরাতের বোলাররা।

রানের গতি কমাতে না পারলেও লিটনকে ২০ বলে ২৫ রানে থামিয়ে দেন আয়ান আফজাল খান। আমিরাতের এই স্পিনারকে উড়িয়ে মারতে গিয়ে মেইয়াপানের হাতে ধরা পড়েন ডানহাতি এই ব্যাটার।  

সঙ্গী বিদায় নিলেও লড়াই চালিয়ে যেতে থাকেন মিরাজ। আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে গতি বাড়ান রানের চাকার। সেই সুবাদে ১০ ওভারে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৮৩ রান তোলে সফরকারীরা।

আগের ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলা আফিফকে অল্পতেই থামিয়ে দেন আয়ান আফজাল। মেইয়াপানের হাতে ধরা দিয়ে মাঠ ছাড়ার আগে তিনি খেলেন ১০ বলে ১৮ রানের ইনিংস।

তবে উইকেটের এক প্রান্ত আগলে ধরে অর্ধশতকের দিকে ব্যাট ছোটান মিরাজ। কিন্তু ৩৭ বলে ৪৬ রান করে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে মাঠ ছাড়তে হয় তাকেও। 

এরপর মোসাদ্দেক হোসেন সৈকতের ২৭, ইয়াসির আলি রাব্বির ২১ ও অধিনায়ক নুরুল হাসান সোহানের ১৯ রানের সুবাদে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান তোলে বাংলাদেশ।

 

MHS/shimul