মেসির জোড়া গোলে আর্জেন্টিনার বড় জয়

প্রকাশিত: ২৮-০৯-২০২২ ০৯:৪৪

আপডেট: ২৮-০৯-২০২২ ০৯:৪৪

ক্রীড়া ডেস্ক: ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। প্রথমার্ধে হুলিয়ান আলভারেজের গোল করে। দ্বিতীয়ার্ধে জাদুকরি গোল এলো মেসির পা থেকে। দুই মিনিটের ব্যবধানে তিনি করলেন জোড়া গোল।

বুধবার ভোরে রেড বুল অ্যারেনায় ম্যাচে খেরতে নেমে প্রথম গোলের দেখা পেতে অবশ্য লম্বা সময় অপেক্ষা করতে হয়নি আর্জেন্টিনার। ১৩তম মিনিটে গোল করে তাদের এগিয়ে দেন আলভারেজ। প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। বল পজিশন ধরে রাখা নির্ভর ফুটবল এদিনও খেলেছে তারা। তবে খাবি খেতে হয়েছে জ্যামাইকার প্রেসিংয়ের কাছে।

দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি পরিবর্তন আনেন স্ক্যালোনি। ৫৬ মিনিটে মার্টিনেজকে তুলে নামানো হয় লিওনেল মেসিকে। এরপরই যেন ধীরে ধীরে বদলে যেতে থাকে আর্জেন্টিনার খেলা। আসল জাদুর দেখা মেলে ৮৬তম মিনিটে এসে।  

র‌্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে থাকা জ্যামাইকার বিপক্ষে এক গোলের জয় নিশ্চয়ই কিছুটা হলেও অস্বস্তির হতো আর্জেন্টিনার জন্য। সেটি হতে দেননি মেসি। একদম হুট করেই গোলটি করে বসেন তিনি। বক্সের বাইরে বল পেয়ে কিছুটা সময় নেন, কয়েকবার বল স্পর্শের পর বাইরে থেকেই নেন শট। গোলও হয় অবলীলায়। 

দুই মিনিট পরই ব্যবধানে আরও বাড়ান মেসি। বক্সের সামান্য বাইরে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। তার নিচু শট ফাঁকা জায়গা দিয়ে জালে জড়ায়। এই গোলের মাধ্যমে আর্জেন্টিনার জার্সিতে ৯০তম গোল পূর্ণ হলো মেসির। তাতে স্বস্তির জয় পেল আলবিসেলেস্তেরাও। 

MNU/sharif