ইপিএলে আর্সেনাল ও চেলসির জয়

প্রকাশিত: ০২-১০-২০২২ ০৯:৫৫

আপডেট: ০২-১০-২০২২ ০৯:৫৫

ক্রীড়া ডেস্ক: রবার্ট লেভানডস্কির গোলে মায়োর্কাকে হারিয়ে রিয়াল মাদ্রিদকে টপকে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান দখল করেছে বার্সেলোনা। শনিবার রাতে মায়োর্কাকে ১-০ গোলে হারায় কাতালানরা। প্রতিপক্ষের মাঠে এদিন জাভি হার্নান্দেজের শিষ্যরা মাত্র ২০ মিনিটের মাথায় প্রথম গোল পেয়ে যায়। সবসময়ের মতো শুরু থেকে বল দখলে রাখার কৌশল এনে দেয় সাফল্য। বাঁ দিক দিয়ে আক্রমণ শাণানো আনসু ফাতি পাস বাড়ান লেভানডস্কির দিকে। আর বল ধরে ক্ষিপ্রতায় ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে কোনাকুনি শটে গোলটি করেন লেভানডস্কি।

৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েও লক্ষ্যভ্রষ্ট হেড নেন লেভানডস্কি। তিন মিনিট পর বার্সেলোনার বক্সে ভীতি ছড়ায় মায়োর্কা। তবে ইয়াওমে কস্তার স্লাইড শট ঠেকাতে তেমন বেগ পেতে হয়নি গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগানের।

বিরতির পর চিরচেনা রূপ হারিয়ে ফেলে বার্সা। এই সুযোগে প্রথম ছয় মিনিটে দুটি ভালো আক্রমণ করে মায়োর্কা। তবে দু’বারই টের স্টেগান তাদের ব্যর্থ করে দেয়। এরপর খেলার গতি অনেকটা কমে যায়। কেউই পারছিল না সুযোগ তৈরি করতে। শেষ পর্যন্ত ১-০ তেই শেষ হয় ম্যাচ।

দিনের আরেক ম্যাচে সেভিয়াকে ২-০ গোলে হারিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ভিয়ারিয়াল ও কাদিজের ম্যাচ গোলশূন্য ড্র হয়েছে। ৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১৮। আর সাত ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পাঁচে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

rocky/sharif