পাকিস্তানের বিপক্ষে বড় হার বাংলাদেশের মেয়েদের

প্রকাশিত: ০৩-১০-২০২২ ১২:৪৪

আপডেট: ০৩-১০-২০২২ ১২:৪৪

ক্রীড়া ডেস্ক: নারী এশিয়া কাপ টি-টোয়েন্টির প্রথম ম্যাচে বড় জয় পাওয়া বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে বড় ব্যবধানে হেরেছে। পাকিস্তানের কাছে ৯ উইকেটে হেরেছে বাংলাদেশ মেয়েরা।  

সোমবার (তেসরা অক্টোবর) সকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ৭০ রান তোলে বাংলাদেশ। রান তাড়ায় পাকিস্তান এক উইকেট হারিয়ে ৪৬ বল বাকি থাকতেই জয়ের দেখা পায়। 

গতরাত থেকেই সিলেটে বৃষ্টি হওয়ায় সকালে মাঠ ছিল ভেজা। যে কারণে টস গুরুত্বপূর্ণ ছিল আজকের ম্যাচে। এমন ম্যাচে টস জিতে আগে বল করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ। তার সিদ্ধান্ত যে সঠিক ছিল তা প্রমাণ করতে সময় নেয়নি পাকিস্তানি বোলাররা।

পাঁচ ওভারের মধ্যেই তারা তুলে নেয় বাংলাদেশের টপঅর্ডারের তিন ব্যাটার শামীমা সুলতানা, ফারজানা হক ও রুমানা আহমেদকে। তারা তিনজনই করেন ১ রান করে। এরপর নিগার সুলতানা জুটি গড়েন লতা মন্ডলকে নিয়ে। তাদের জুটি থেকে আসে ২৪ রান। লতা ১২ রান করে ফিরলে ভাঙে জুটি।

দলীয় ৪২ রানের সময় ১৭ রান করা নিগারকেও হারায় বাংলাদেশ। ৪৮ রানের সময় পতন হয় ষষ্ঠ উইকেটের। এরপর সালমা খাতুনের ২৪ রানে ভর করে শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ৭০ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

ডায়ানা বেগ ও নিদা দার নিয়েছেন দুইটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নামা পাকিস্তান সিদরা আমিন ও মুনিবা আলির ব্যাটে দুর্দান্ত শুরু করে। মুনিবা দেখে শুনে খেললেও সিদরা চার-ছক্কায় এগিয়ে নিতে থাকেন দলকে। প্রথম ছয় ওভারে এই জুটির ব্যাট থেকে আসে ৪০ রান।

অষ্টম ওভারে বোলিংয়ে এসে ১৯ বলে ১৪ রান করা মুনিবাকে ফিরিয়ে জুটি ভাঙেন সালমা খাতুন। তখন পাকিস্তানের সংগ্রহ ৪৯ রান। জিততে দরকার ছিল ২২ রান। বিসমাহ মারুফকে সাথে নিয়ে এই রান করতে কোনো সমস্যাই হয়নি সিদরার। ১২.২ ওভারে তারা টপকে যায় লক্ষ্য। ফলে ৯ উইকেটের জয় নিয়েই মাঠ ছাড়ে পাকিস্তান।

সিদরা আমিন ৩৫ বলে করেছেন ৩৬ রান। বিসমাহ মারুফ ২০ বলে করেন ১২ রান। 

 

rocky/sat