পিএসজিকে রুখে দিল বেনফিকা

প্রকাশিত: ০৬-১০-২০২২ ০৭:৪৫

আপডেট: ০৬-১০-২০২২ ০৭:৪৫

ক্রীড়া ডেস্ক: লিওনেল মেসির গোলে চ্যাম্পিয়ন্স লিগে বেনফিকার সাথে ড্র করেছে পিএসজি। বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে আত্মঘাতী গোল খেয়ে ১-১ গোলের ড্রয়ে সন্তুষ্ট থাকতে হয় মেসি-নেইমার-এমবাপ্পেদের।

ঘরের মাঠে ফরাসি চ্যাম্পিয়নদের বিপক্ষে আক্রমণাত্মক ফুটবলের মন্ত্র নিয়ে নামে পর্তুগিজ চ্যাম্পিয়নরা। আক্রমণ-প্রতি আক্রমণে শুরু থেকে জমে ওঠে ম্যাচ। তবে প্রথম সাফল্য আসে পিএসজির। মেসির চোখ ধাঁধানো গোলে এগিয়ে যায় ফরাসিরা। ম্যাচের ২২তম মিনিটে এমবাপ্পেকে বল বাড়িয়ে সামনের দিকে ছুটে যান মেসি। নেইমারের পা ঘুরে ডি-বক্সের মাথায় বল পেয়ে বাঁ পায়ের দারুণ বাঁকানো শটে বাকিটা সারেন তিনি।

এ নিয়ে চ্যাম্পিয়নস লিগে প্রথম খেলোয়াড় হিসেবে ৪০টি আলাদা প্রতিপক্ষের বিপক্ষে গোলের রেকর্ড হলো আর্জেন্টাইন তারকার। একের পর এক আক্রমণের সুফল ৪২তম মিনিটে পায় বেনফিকা। এনসো ফের্নান্দেসের ক্রসে লাফিয়েও মাথা ছোঁয়াতে পারেননি গনসালো রামোস। বলের লাইন থেকে সরতে পারেননি তার পেছনেই থাকা পিএসজির দানিলো পেরেইরা। এই ডিফেন্ডারের গায়ে লেগে দিক পাল্টে বল জড়ায় জালে। কিছুই করার ছিল না দোন্নারুম্মার।

বিরতির পর জয়ের চেষ্টা করেছে পিএসজি। নেইমার ওভারহেড কিকে ক্রসবারে মেরেছেন, এমবাপ্পে ও আশরাফ হাকিমি বেনফিকা গোলকিপারের পরীক্ষা নিয়েছেন দারুণ শটে। বেনফিকাও বসে থাকেনি। ম্যাচ শেষ হওয়ার ১০ মিনিট আগে রাফা সিলভার কাছ থেকে শট গোলকিপার দোন্নারুম্মা রুখে না দিলে হার নিয়ে ফিরতে হতো পিএসজিজকে।

'এইচ' গ্রুপ থেকে ৩ ম্যাচে সমান ৭ পয়েন্ট পিএসজি ও বেনফিকার। গ্রুপের অন্য ম্যাচে ইসরাইলি ক্লাব ম্যাকাবি হাইফাকে ৩-১ গোলে হারায় জুভেন্টাস। ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তিনে ইতালিয়ান ক্লাবটি।

rocky/sharif