কোপেনহেগেনকে গুঁড়িয়ে দিল ম্যানসিটি

প্রকাশিত: ০৬-১০-২০২২ ০৮:৩১

আপডেট: ০৬-১০-২০২২ ০৮:৩১

ক্রীড়া ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগে আলির্ং হল্যান্ডের জোড়া গোলে এফসি কোপেনহেগেনকে গোলবন্যায় ভাসিয়েছে ম্যানচেস্টার সিটি। বুধবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে ৫-০ গোলের জয় পেয়েছে সিটিজেনরা।

ঘরের মাঠে যে সিটি দাপট দেখাবে তা অনুমেয়ই ছিল। হয়েছেও তাই। শুরু থেকেই একের পর আত্রমণে কোপেনহেগেনকে ব্যতিব্যস্ত রাখে গার্দিওলার শিষ্যরা। সপ্তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পেয়েই এগিয়ে যায় সিটি। ডান দিক থেকে জোয়াও কানসেলোর পাস ছয় গজ বক্সের মুখে ফাঁকায় পেয়ে কোনো ভুল না করেই জালে পাঠান হল্যান্ড।

৩২ মিনিটে এ তরুণ আরো একবার ভাঙেন কোপেনহেগেনের ডিফেন্স। গোলকিপার জনসন গারবারার ঠেকানো দুরপাল্লার শট থেকে অরক্ষিত জায়গায় বল পেয়ে যান নরওয়ের তারকা। এরপর আর গারবারার কিছু করার ছিল না।

৩৯তম মিনিটে খোচোলাভার আত্মঘাতী গোলে স্কোরলাইন হয় ৩-০। বক্সের বাইরে থেকে সার্জিও গোমেজের শটে বল একে একে কোপেনহেগেনের দুই খেলোয়াড়ের পায়ে লেগে জালে জড়ায়।

৩-০ গোলে এগিয়ে বিরতিতে যায় সিটি। তবে বিরতির পরও তাদের গোলের ক্ষুধা মেটেনি। আক্রমণ তারা চালিয়ে যায়। যদিও বিরতির পর হল্যান্ডকে আর নামাননি সিটি কোচ। তার জায়গায় নামানো হয় কোল পালমারকে।

পাঁচ মিনিট পর গোলও প্রায় পেয়ে যাচ্ছিলেন এই তরুণ ইংলিশ মিডফিল্ডার। তার শট এক হাতে ব্যর্থ করে দেন গ্রাবারা। ৫৫তম মিনিটে প্রতিপক্ষের বক্সে ডিফেন্ডার এমেরিক লাপোর্ত ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সিটি। সফল স্পট-কিকে ব্যবধান আরও বাড়ান মাহারেজ। 

আর ৭৬ মিনিটে কোপেনহেগেনের জাল আরো একবার কাঁপান আর্জেন্টাইন স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ। এখানেই শেষ হয় সিটির গোল উৎসব।

৩ ম্যাচের সবগুলো জিতে ৯ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের শীর্ষে ম্যানচেস্টার সিটি। এই গ্রুপের অন্য ম্যাচে সেভিয়াকে ৪-১ গোলে হারায় বরুসিয়া ডর্টমুন্ড। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ডর্টমুন্ড। সমান ম্যাচে এক ড্রয়ে ১ পয়েন্ট পাওয়া সেভিয়া তিনে। ১ পয়েন্ট নিয়ে তলানিতে কোপেনহেগেন।

rocky/sharif