প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুরু

প্রকাশিত: ০৬-১০-২০২২ ১৬:১৫

আপডেট: ০৬-১০-২০২২ ২২:০৫

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রতিক যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্র সফর নিয়ে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (৬ই অক্টোবর) বিকেল ৪টায় গণভবনে এ সংবাদ সম্মেলন শুরু হয়।

সফর নিয়ে লিখিত বক্তব্য পাঠের মধ্য দিয়ে সংবাদ সম্মেলন শুরু করেন প্রধানমন্ত্রী। পরে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্র এবং রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগদান উপলক্ষে লন্ডন সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে টানা ১৮ দিনের সফর শেষে সোমবার (তেসরা অক্টোবর) দিনগত রাত ১টার দিকে ঢাকায় ফেরেন প্রধানমন্ত্রী।

গত ১৫ই সেপ্টেম্বর সকালে লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। পরে ১৯শে সেপ্টেম্বর লন্ডন সফর শেষে তিনি নিউইয়র্ক যান।  

২৪শে সেপ্টেম্বর বিকেলে নিউইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসিতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত রোববার (দোসরা অক্টোবর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন থেকে রওয়ানা হয়ে লন্ডনে সংক্ষিপ্ত যাত্রাবিরতি দিয়ে সোমবার (তেসরা অক্টোবর) দিবাগত রাত ১টায় ঢাকায় ফেরেন তিনি।

MHS/shimul