কাতারই আমার শেষ বিশ্বকাপ- মেসি

প্রকাশিত: ০৭-১০-২০২২ ০৮:১৩

আপডেট: ০৭-১০-২০২২ ১০:৪৩

ক্রীড়া ডেস্ক: কাতার বিশ্বকাপের পর আর বৈশ্বিক এই টুর্নামেন্ট মাতাতে দেখা যাবে না আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসিকে। আর্জেন্টাইন সংবাদকর্মী সেবাস্তিয়ান ভিগনোলোকে এক সাক্ষাৎকারে মেসি জানিয়েছেন, ফলাফল যাই হোক, কাতার বিশ্বকাপের পর আর্জেন্টাইন জার্সিতে খেলবেন না বিশ্বকাপ।

মেসির বয়স এখন ৩৫। ২০২৬ বিশ্বকাপের সময় লিওনেল মেসির বয়স হবে ৩৯। তাই কাতার বিশ্বকাপকে মেসির শেষ বিশ্বকাপ ধরে নিয়েছিলেন অনেকে। যদিও ক্ষীণ একটু আশা ছিল। তবে সে আশায় একরকম জলই ঢেলে দিলেন আর্জেন্টাইন অধিনায়ক। 

তার ভাষ্য, ‘এটাই আমার শেষ বিশ্বকাপ হতে চলেছে, এটা নিশ্চিত। এই সিদ্ধান্তটা আমি নিয়ে ফেলেছি।’ তবে এই বিশ্বকাপের পর আর্জেন্টিনা থেকে অবসর নেবেন এমন কোনো ইঙ্গিত তিনি দেননি। তাই ২০২৪ কোপা আমেরিকায় তার খেলার সম্ভাবনা রয়ে গেছে।

২০০৫ সালে অভিষেকের পর ২০০৬ সালে আর্জেন্টিনার জার্সিতে প্রথমবারের মতো বিশ্বকাপ ফুটবলে অংশ নেন মেসি। দলের হয়ে আরো তিনটি বিশ্বকাপে অংশ নিলেও শিরোপার স্বাদ এখনো পাওয়া হয়নি আর্জেন্টিনাইন এই ফুটবল জাদুকরের। এবার নিজের পঞ্চম বিশ্বকাপে দলের হয়ে শিরোপা জেতাই একমাত্র লক্ষ্য মেসির। আগামী ২২শে নভেম্বর সৌদি আরবিয়ার বিপক্সে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে মেসির আর্জেন্টিনা।

rocky/sharif