বিশ্বকাপের আগে সুয়ারেসের শিরোপা হাসি

প্রকাশিত: ০১-১১-২০২২ ০৮:৪৩

আপডেট: ০১-১১-২০২২ ০৮:৪৩

ক্রীড়া ডেস্ক: কাতার বিশ্বকাপ শুরুর আগেই লুইস সুয়ারেসের অর্জনে যোগ হলো শিরোপা। শৈশবের ক্লাব নাসিওনালের হয়ে উরুগুইয়ান চ্যাম্পিয়নশিপ জিতেছেন এই তারকা স্ট্রাইকার। জোড়া গোল করে শিরোপা নিশ্চিত করে জয়ের নায়কও হন তিনিই। বাংলাদেশ সময় সোমবার (৩০শে অক্টোবর) ভোরে মন্টেভিডিওতে অনুষ্ঠিত ম্যাচে একই শহরের অপর ক্লাব লিভারপুলকে ৪-১ গোলে হারায় নাসিওনাল।

এই নাসিওনাল থেকেই ২০০৬ সালে ডাচ ক্লাব শ্রোনিনগেনে যোগ দিয়েছিলেন সুয়ারেজ। এরপর আয়াক্স, লিভারপুল, বার্সেলোনা, আতলেতিকো মাদ্রিদে খেলোয়াড় হিসেবে অবদান রেখে গত জুলাইয়ে ফ্রি ট্রান্সফার হয়ে নাসিওনালে ফেরেন তিনি। এই মৌসুমে ক্লাবটির হয়ে সব মিলিয়ে ১৬ ম্যাচে আট গোল করেছেন সুয়ারেস। নাসিওনালে ফিরে সঠিক সিদ্ধান্তই নিয়েছিলেন বলে মনে করেন তিনি।

মন্টেভিডিওতে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন সুয়ারেস। এরপর লিভারপুল সমতা টানে। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের ৯৬তম মিনিটে দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে নেন সুয়ারেস। পরে জোড়া গোল করেন তার সতীর্থ এমানুয়েল।

নাসিওনালের সঙ্গে সুয়ারেসের চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ডিসেম্বর। আগামী ২৪শে নভেম্বর দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে সুয়ারেসের উরুগুয়ে।

Prottay/sharif