টুইটারের সিইও হলেন ইলন মাস্ক

প্রকাশিত: ০১-১১-২০২২ ১৩:৪৮

আপডেট: ০১-১১-২০২২ ১৩:৪৮

আন্তর্জাতিক ডেস্ক: টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিজের নাম ঘোষণা করলেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনে নেন মাস্ক। কেনার পরপরই প্রতিষ্ঠানটির সিইও পরাগ আগারওয়ালকে ছাঁটাই করেন তিনি। এবার নিজেই সিইও পদে নিজের নাম ঘোষণা করলেন এই ধনকুবের।

সোমবার (৩১শে অক্টোবর) টেসলা প্রধান জানান, তিনি এখন থেকে টুইটারের প্রধান নির্বাহী হিসেবে কাজ করবেন। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রকেট কোম্পানি স্পেসএক্স, ব্রেন-চিপ স্টার্টআপ নিউরালিংক এবং টানেলিং ফার্ম দ্য বোরিং নামে চারটি কোম্পানির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন ইলন মাস্ক। এবার সে তালিকায় যুক্ত হলো টুইটারও। তবে ইলনের সিইও হওয়া নিয়ে কর্তৃপক্ষ আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি। 

টুইটারের মালিক হওয়ার পরপরই টুইটারের বায়োতে তিনি লিখেছিলেন, ‘চিফ টুইট’। গত ২৭ অক্টোবর টুইটার কেনার পর এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগারওয়াল, প্রধান আর্থিক কর্মকর্তা নেড সেগাল এবং আইন ও নীতিবিষয়ক প্রধান বিজয়া গাড্ডেকে চাকরিচ্যুত করেন ইলন।

উল্লেখ্য গত এপ্রিল মাসে চার হাজার ৪০০ কোটি ডলার ব্যয়ে টুইটার কেনার কথা ঘোষণা করেছিলেন ইলন মাস্ক। তবে ভুয়া অ্যাকাউন্ট বন্ধ করার ক্ষেত্রে টুইটার যথাযথ পদক্ষেপ নিচ্ছে না বলে দাবি করে সেই চুক্তি থেকে সরে এসেছিলেন মাস্ক। আইনি লড়াইয়ের পর শেষ পর্যন্ত টুইটার কিনেই নেন টেসলারখ্যাত মাস্ক।

Prottay/sharif