বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টির শঙ্কা

প্রকাশিত: ০২-১১-২০২২ ১০:০৫

আপডেট: ০২-১১-২০২২ ১০:০৫

ক্রীড়া ডেস্ক: টি-টুয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের ম্যাচের আজ বুধবার (দোসরা নভেম্বর) দিনের দ্বিতীয় খেলায় ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। তবে এই ম্যাচ নিয়ে দুই দেশের ক্রিকেট ভক্তদের উচ্ছ্বাসে যেন ভাঁটা পড়ার ইঙ্গিত দিলেন অস্ট্রেলিয়ার স্থানীয় আবহাওয়া অফিস। কারণ অ্যাডিলেডে দেখা দিয়েছে বৃষ্টির শঙ্কা। তাই মাঠে বল গড়াবে কিনা তা নিয়ে রয়েছে অনিশ্চিয়তা।

বাংলাদেশ সময় দুপুর ২টায় অ্যাডিলেডে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তবে এই ম্যাচটির আগে এলো দুঃসংবাদ। বৃষ্টির  ফলে ভেসে যেতে পারে দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ এই ম্যাচ!

অস্ট্রেলিয়ার স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে, স্থানীয় সময় অনুযায়ী বাংলাদেশ-ভারত ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। ম্যাচের দিন অ্যাডিলেডে ৬০ ভাগ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া সারাদিনই আকাশ কালো মেঘে ঢাকা থাকবে।

একইসাথে ওয়ার্ল্ড ওয়েদার অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, এদিন সন্ধ্যায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রাতে বৃষ্টির দাপট আরও বাড়তে পারে।

ম্যাচটি যদি বৃষ্টিতে পরিত্যক্ত হয়, তাহলে দুই দলকেই এক পয়েন্ট করে ভাগ করে নিতে হবে। সেক্ষেত্রে দুই দলেরই পয়েন্ট হবে ৫। তবে রান রেটে বাংলাদেশর থেকে অনেক এগিয়ে ভারত। শেষ ম্যাচে জিম্বাবুয়েকে হারাতে পারলেই রোহিত শর্মারা সেমিফাইনালে চলে যাবেন।

বৃষ্টিতে ম্যাচ যদি পণ্ড হয় আর বাংলাদেশ যদি একই সমীকরণে সেমিতে যেতে চায়, তাহলে রান রেট বাড়িয়ে অবশ্যই পাকিস্তানকে হারাতে হবে।

Mustafiz/sharif