টুইটারে ব্লু ব্যাজের ফি মাসে ৮ ডলার

প্রকাশিত: ০২-১১-২০২২ ১৭:২৪

আপডেট: ০২-১১-২০২২ ১৭:২৪


আন্তর্জাতিক ডেস্ক: টুইটার ব্যবহারকারীর অ্যাকাউন্টের পাশে ভেরিফিকেশন চিহ্ন হিসেবে ‘ব্লু টিকের’ জন্য মাসে ৮ ডলার ফি নির্ধারণের পক্ষে মত দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমটির নতুন মালিক ইলন মাস্ক। অনেক নাটকীয়তার পর ২৭শে অক্টোবর ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেয়ার পর স্থানীয় সময় সোমবার নতুন এই পরিকল্পনার কথা জানিয়েছেন বিশ্বের শীর্ষ এই ধনী।

তিনি বলেন, টুইটারকে ভুয়া অ্যাকাউন্ট থেকে মুক্ত করার প্রক্রিয়া হিসেবে এমন পদক্ষেপ নেয়া জরুরি হয়ে পড়েছে। এই ফি যেসব অ্যাকাউন্টধারী দেবেন তারা অগ্রাধিকার ও দ্রুত সময়ে টুইটের বিপরীতে রিপ্লাই পাবেন। সেই সঙ্গে এসব অ্যাকাউন্ট সহজে খুঁজে পাওয়া যাবে।’

এখন পর্যন্ত বিশিষ্ট ব্যক্তিদের অ্যাকাউন্টের পাশে ‘ব্লু টিক’ চিহ্নের জন্য কোনো ফি দিতে হচ্ছে না।  সচল টুইটার অ্যাকাউন্টের সংখ্যা ২৪ কোটি।

এর আগে গত ৩০শে অক্টোবর টুইটার ব্যবহারকারীর অ্যাকাউন্টের পাশে ভেরিফিকেশন চিহ্ন হিসেবে ‘ব্লু টিকের’ জন্য মাসে ৫ থেকে ২০ ডলার ফি আদায়ের বিষয়ে ইঙ্গিত দিয়েছিল সামাজিক যোগাযোগমাধ্যমটির কর্তৃপক্ষ।

প্রত্যাশিত এই টিকচিহ্নটির অর্থ হচ্ছে ওই অ্যাকাউন্টটি নির্ভেজাল, মানসম্পন্ন ও চলমান। টিকচিহ্ন দেখে ওই অ্যাকাউন্টের অনুসারীরা (ফলোয়ার) আশ্বস্ত হবেন এটি ভুয়া নয়, আসল।

২৭শে অক্টোবর ৪৪ বিলিয়ন (৪ হাজার ৪০০ কোটি) ডলারে টুইটার কিনে নেন ইলন মাস্ক। প্রতিষ্ঠানটির নিয়ন্ত্রণে নেয়ার পর এটিই হতে যাচ্ছে সবচেয়ে বড় ধরনের পরিবর্তন।

 

Mustafiz/shimul