বিচারপতি মানিকের গাড়িতে হামলার ঘটনায় মামলা

প্রকাশিত: ০২-১১-২০২২ ১৮:০০

আপডেট: ০৩-১১-২০২২ ০৯:৩৩

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা হয়েছে। বুধবার বিকেলে রাজধানীর নয়াপল্টন এলাকায় বিএনপির একটি মিছিল থেকে তাঁর গাড়িতে হামলা হয়। এসময় তাঁর গাড়ি ভাঙচুর ও সঙ্গে থাকা গানম্যানকে মারধর করে মিছিলকারীরা। অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক বৈশাখী অনলাইনকে বলেন, বিএনপির মিছিল থেকে কিছু লোক হামলা করে এবং তাকে নাজেহালও করে। এ ঘটনায় রাতেই পল্টন থানায় মামলা হয়েছে। 

বুধবার (দোসরা নভেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টন এলাকা দিয়ে যাওয়ার সময় সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের গাড়িতে হামলা চালায় দুর্বৃত্তরা। গাড়ির চালক মামুন জানান, নয়াপল্টন এলাকা দিয়ে যাওয়ার সময় একটি মিছিল থেকে অবসরপ্রাপ্ত বিচারপতি মানিকের গাড়ির ওপর হামলা করা হয়। এসময় তাঁর গাড়ি ভাঙচুর ও সঙ্গে থাকা গানম্যানকে মারধর করে মিছিলকারীরা।

অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক বৈশাখী অনলাইনকে বলেন, হামলার পাশাপাশি তাকে নাজেহালও করে হামলাকারীরা। এসময় হামলাকারীরা তাকে শেষ করে দেয়ার হুমকিও দেয়।

এ ঘটনায় বুধবার রাতেই অজ্ঞাত ৪০ থেকে ৫০জনকে আসামি করে পল্টন থানায় মামলা হয়েছে। ডিএমপি মতিঝিল জোনের উপ-কমিশনার হায়াতুল ইসলাম বলেন, সাবেক বিচারপতি শামসুদ্দীন চৌধুরী মানিকের উপর হামলা নিন্দনীয়। তাঁকে হত্যার উদ্দেশ্যেই এই হামলা বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

বুধবার নয়াপল্টনে যুবদলের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ওই সমাবেশে মিছিল নিয়ে বিএপি নেতাকর্মীদের যোগ দিতে দেখা গেছে।

rocky/shimul