কোটি টাকার বিষাক্ত চিংড়ি ও জাটকা জব্দ

প্রকাশিত: ০২-১১-২০২২ ১৯:৫৮

আপডেট: ০২-১১-২০২২ ২২:০৫

নারায়ণগঞ্জ সংবাদদাতা:  নারায়ণগঞ্জে পৃথক দুটি অভিযানে প্রায় ১ কোটি টাকা মূল্যের ৮ হাজার ২শ’ কেজি বিষাক্ত জেলী পুশকৃত চিংড়ি ও ১ হাজার ৬শ’ কেজি জাটকা জব্দ করেছে কোস্টগার্ড। 

বুধবার (দোসরা নভেম্বর) বিকেলে কোস্ট গার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ান এ তথ্য জানান।

তিনি বলেন, বিসিজি স্টেশন নারায়ণগঞ্জ পাগলা কর্তৃক স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট শাম্স সাদেকীন নির্ণয় এর নেতৃত্বে ধলেশ্বরী ব্রীজ সংলগ্ন এলাকায় একটি অভিযান পরিচালিত হয়। এ সময় খুলনা থেকে চট্টগ্রাম গামী ৫ টি যাত্রীবাহী বাস তল্লাশী করে আনুমানিক ৮ হাজার ২শ’ কেজি বিষাক্ত জেলী পুশকৃত চিংড়ি জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৯৮ লাখ ৪০ হাজার টাকা।

কেরানীগঞ্জ উপজেলা উপ-সহকারী মৎস্য কর্মকর্তা মো. আশিকুর রহমানের উপস্থিতিতে জব্দকৃত জেলী পুশকৃত চিংড়ি মাটিতে পুতে বিনষ্ট করা হয়। তবে এ সময় জব্দকৃত চিংড়ির প্রকৃত মালিক খুঁজে পাওয়া যায়নি। 

একই দিনে ভোরে অপর একটি অভিযানে নারায়ণগঞ্জের ধলেশ্বরী নদী সংলগ্ন এলাকায় ভোলা থেকে ঢাকা গামী ২ টি যাত্রীবাহী লঞ্চ তল্লাশি করে আনুমানিক ১৬শ’ কেজি জাটকা জব্দ করা হয়। জাটকার প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পরে নারায়ণগঞ্জ জেলা মৎস্য অধিদপ্তরের প্রতিনিধি মো. বাবু রণ রঞ্জন দাস এর উপস্থিতিতে জব্দকৃত জাটকা স্থানীয় এতিমখানা ও গরিবদের মাঝে বিতরণ করা হয়। 

 

 

 

 

 

Laiza/shimul