বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধার্ঘ্য

প্রকাশিত: ০৩-১১-২০২২ ০৮:০২

আপডেট: ০৩-১১-২০২২ ১৬:২৯

নিজস্ব প্রতিবেদক: জেলহত্যা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ (বৃহস্পতিবার) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তিনি। পরে বনানীতে ১৫ই আগস্ট ও ৩রা নভেম্বরের শহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। আওয়ামী লীগের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়। এসময় দলের সাধারণ সম্পাদক বলেন, হত্যা, সন্ত্রাস ও রাজনৈতিক ষড়যন্ত্রের রাজনীতি চিরতরে বন্ধ করা হবে। 

জেল হত্যা দিবসে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতাকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছে জাতি। দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে দলের পক্ষ থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে বনানী কবরস্থানে পঁচাত্তরের ১৫ই আগস্টের শহীদ এবং তেসরা নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে হত্যাকাণ্ডে নিহত জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

পরে সাংবাদিকদের সাথে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, জিয়াউর রহমান জাতীয় চার নেতার হত্যাকারী। বিএনপিই দেশে হত্যা, সন্ত্রাস ও ষড়যন্ত্রের রাজনীতি শুরু করেছে।  

রাজনৈতিক কর্মসূচির নামে অগ্নি সন্ত্রাস ও বিশৃংখলা হলে ছাড় দেয়া হবে না বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

Amirul/sharif