ফরিদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

প্রকাশিত: ০৪-১১-২০২২ ০০:২৮

আপডেট: ০৪-১১-২০২২ ০০:২৮

ফরিদপুর সংবাদাতা : ফরিদপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মো. সিয়াম মোল্লা ওরফে মাসুমকে (৩৭) সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দুই নম্বর আদালতের বিচারক শিয়াবুল ইসলাম এ আদেশ দেন।  

দণ্ডপ্রাপ্ত আসামি সিয়াম মোল্লা সালথা উপজেলার রায়েরচর গ্রামের বাসিন্দা। তিনি ফরিদপুর শহরে একটি গ্যাস সাপ্লাইয়ের দোকানে কর্মচারী হিসেবে কাজ করতেন।

মামলার এজাহার, রাষ্ট্রপক্ষের আইনজীবী ও আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৬ই এপ্রিল রাতে পারিবারিক কলহের জের ধরে মো. সিয়াম মোল্লা তার স্ত্রী শারমীন আক্তারকে (২২) গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে। ফরিদপুর শহরের পূর্বখাবাসপুর শান্তিবাগ মোড় এলাকায় একটি ভাড়া বাড়িতে এ ঘটনা ঘটে। পরে ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশ ১৭ই এপ্রিল বিকেলে ওই বাড়ির তালা ভেঙে শারমীনের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় নিহত শারমীনের মা নগরকান্দার মেহেদিয়া গ্রামের জাকের মোল্লার স্ত্রী আলেয়া বেগম (৪২) বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় সিয়ামকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।

ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম সিয়ামকে অভিযুক্ত করে ওই বছর ২৭শে এপ্রিল আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন।

আজ রায় ঘোষণার সময় আসামি সিয়াম মোল্লা আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর আসামিকে পুলিশ পাহারায় জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে এ হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) সানোয়ার হোসেন বলেন, ‘এ রায়ের মাধ্যমে আইনের শাসন নিশ্চিত হয়েছে। এ ঘটনায় সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে।

Sumyia/shimul