বর্ণিল ক্যারিয়ারের ইতি টানছেন পিকে

প্রকাশিত: ০৪-১১-২০২২ ০৮:১৮

আপডেট: ০৪-১১-২০২২ ০৮:১৮

ক্রীড়া ডেস্ক: জাতীয় দলকে বিদায় জানিয়েছিলেন অনেক আগেই। এবার শৈশবের ক্লাব বার্সেলোনা থেকে অবসরের ঘোষণা দিয়েছেন স্প্যানিশ তারকা জেরার্ড পিকে। আগামীকাল শনিবার আলমেরিয়ার বিপক্ষে ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলবেন ৩৫ বছর বয়সী এই তারকা। এরপর আর বার্সার জার্সি গায়ে দেখা যাবে না তাকে।

পিকে নিজেই এক ভিডিওবার্তায় অবসরের ঘোষণা দেন। বার্সা ডিফেন্ডার বলেন, ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিল বার্সেলোনার হয়ে খেলার। আমার সে স্বপ্ন পূরণ হয়েছে এবং বার্সেলোনা আমাকে বিশ্বের সেরা তারকাদের সাথে খেলার সুযোগ করে দিয়েছে। ফুটবল এবং বার্সেলোনা আমার জীবনে যা সম্ভব সবটুকু দিয়েছে এবং এখন আমি পরিপূর্ণতা নিয়ে বিদায় নিচ্ছি।

এই তারকা এও নিশ্চিত করেন বার্সাই তার শেষ ক্লাব। প্রতিযোগিতামূলক ম্যাচে আর কোনো দলের হয়ে খেলবেন না তিনি।

প্রায় ২৫ বছর আগে বার্সেলোনার ট্রেনিং সেন্টার লা মাসিয়ায় যোগ দেন পিকে। এরপর খেলেন বার্সেলোনার যুবদলের হয়ে। তবে ২০০৬-০৭ মৌসুমে যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ওই মৌসুমে ৬ মাসের জন্য ধারে খেলেন রিয়াল জারাগোজায়। এরপর ২০০৮ সালে আবার যোগ দেন বার্সেলোনায়।

গত ১৪ বছরে বার্সার হয়ে ৩৯৬ ম্যাচ খেলেছেন দলটির ইতিহাসের অন্যতম সেরা ডিফেন্ডার। ২০২৪ সাল পর্যন্ত এই তারকার সাথে চুক্তি ছিল বার্সেলোনার। তবে সা¤প্রতিক সময়ে বেশকিছু কারণে বিতর্কে জড়ান পিকে। সমস্যা রয়েছে তার ব্যক্তিগত জীবনেও। স¤প্রতি স্ত্রী শাকিরার সাথে ডিভোর্স হয়েছে তার। এসব আলোচনার মাঝেই অবসরের ঘোষণা দিলেন সাবেক স্প্যানিশ তারকা। এর আগে ২০১৮ সালে স্পেন জাতীয় দল থেকে বিদায় নেন পিকে।

rocky/sharif