প্রায় অচল বরিশালের যাতায়াত ব্যবস্থা

প্রকাশিত: ০৪-১১-২০২২ ১৮:১৯

আপডেট: ০৪-১১-২০২২ ১৮:১৯

ডেস্ক প্রতিবেদন: পরিবহন ধর্মঘটে প্রায় অচল হয়ে পড়েছে বরিশালের যাতায়াত ব্যবস্থা। পরিবহন মালিকদের ডাকা ধর্মঘটের কারণে চলছে না বাস ও থ্রি হুইলারসহ কোন গণপরিবহন। বন্ধ রয়েছে লঞ্চ চলাচলও। চরম ভোগান্তিতে পড়েছে বরিশাল ও আশপাশের জেলার সাধারণ মানুষ। মহাসড়কে নৈরাজ্য বন্ধে পরিবহন ধর্মঘট চলছে বলে মালিক সমিতির নেতারা জানালেও বিএনপি বলছে ভিন্ন কথা। শনিবারের গণসমাবেশ বানচাল করতেই সরকারের নির্দেশে এমন উদ্যোগ বলে জানান দলটির নেতারা।

বরিশালে শুরু হয়েছে দু’দিনের পরিবহন ধর্মঘট। মহাসড়কে নৈরাজ্য বন্ধসহ কয়েকটি দাবিতে এই ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন মালিকরা। শুক্রবার সকাল থেকে নগরীর নথুলাবাদ বাস টার্মিনাল থেকে ১৪টি অভ্যন্তরীণ রুট এবং রুপাতলী বাস টার্মিনাল থেকে ২১টি রুটে বন্ধ রয়েছে বাস চলাচল। শুধু বাসই নয়, বরিশাল থেকে ঢাকার নৌপথে কোনও লঞ্চও চলাচল করছে না। সকাল থেকেই বন্ধ অভ্যন্তরীণ সকল নৌরুট। ফলে যাতায়াতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে এই অঞ্চলের বাসিন্দাদের।

শুধু বরিশালই নয়, ঝালকাঠিতেও অভ্যন্তরীণ দুই রুটসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার সকাল থেকে ঢাকার সাথে যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

দক্ষিণের জেলা পটুয়াখালীর চিত্রও একই। শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে পরিবহন ধর্মঘট। ভোগান্তিতে যাত্রীরা।

বিএনপি নেতারা বলছেন, দলের শনিবারের গণসমাবেশ বানচালে পরিবহন ধর্মঘট ডাকিয়েছে ক্ষমতাসীনরা। তবে এ অভিযোগ নাকচ করে দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

তবে বরিশালে শনিবারের গণসমাবেশ যে কোন মূল্যে সফল করার ঘোষণা দিয়েছে বিএনপি।

 

GM/Bodiar