রাশিয়ায় ক্যাফেতে আগুনে ১৭ জনের মৃত্যু

প্রকাশিত: ০৫-১১-২০২২ ১৬:০১

আপডেট: ০৫-১১-২০২২ ১৬:০১

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার কোস্ট্রোমা শহরের ‌'পলিগন' ক্যাফেতে আগুনে পুড়ে মারা গেছে অন্তত ১৭ জন। আজ শনিবার (৫ই নভেম্বর) স্থানীয় সময় রাতে এই ক্যাফেতে আগুন লাগার ঘটনা ঘটে। আগুন লাগার সময় ঘটনাস্থল থেকে তাৎক্ষণকিভাবে ২৫০ জন মানুষকে দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়। স্থানীয় গভর্নর সের্গেই স্টিনিকোভের বরাত দিয়ে এ তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স। 

গভর্নর সের্গেই স্টিনিকোভ আরও জানান, পলিগন নামের ক্যাফেতে লাগা আগুন স্থানীয় সময় সাড়ে ৭টার দিকে নিভিয়ে ফে তে সক্ষম হয় ফায়ার সার্ভিসকর্মীরা। এ ঘটনায় তাদের পাঁচজন আহত হয়েছেন। তাদের অবস্থা গুরুতর না হওয়ায় হাসপাতালে ভর্তির প্রয়োজন হয়নি।

স্থানীয় জরুরি বিভাগগুলো জানায়, তারা শনিবার রাত ২টার দিকে আগুন লাগার খবর পায়। তবে কী কারণে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি বলে জানিয়ে কর্তৃপক্ষ। প্রাথমিকভাবে তারা বলছেন একজন মানুষের তৈরী ‘ফ্লেয়ার গান’ বা বিস্ফোরকের জন্য এই অগ্নিকান্ড ঘটেছে। ইতোমধ্যেই এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানা গেছে।

রুশ সংবাদ সংস্থাগুলো জানায়, ক্যাফেটি মস্কোর থেকে প্রায় ৩০০ কিলোমিটার উত্তর পূর্ব শহরে অবস্থিত। আগুন লাগার সাথে সাথে ২৫০ জনকে সরিয়ে নেওয়া হয়।

Amirul/sharif