'ভিক্ষুকদের পুনর্বাসন করা হবে'

প্রকাশিত: ০৬-১১-২০২২ ২০:২৮

আপডেট: ০৬-১১-২০২২ ২০:২৮

নিজস্ব প্রতিবেদক: অল্পদিনের মধ্যে ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় ও জেলা শহরের ভিক্ষুকদের পুনর্বাসন করা হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। আজ রোববার (০৬ই নভেম্বর) জাতীয় সংসদ অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে সমাজকল্যাণ মন্ত্রীকে উদ্দেশ্য করে সরকারদলীয় সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ ‘সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর নানা কর্মসূচি থাকা সত্ত্বেও ঢাকা শহরে কেন ভিক্ষুকদের আনাগোনা, তা জানতে চান।

সংসদে এ কে এম রহমতুল্লাহ প্রশ্ন করেন, সরকার টানা তিন মেয়াদে ক্ষমতায়... এর আগে ১৯৯৬ সালেও আমরা ক্ষমতায় ছিলাম। আমরা বয়স্ক ভাতা, নির্যাতিত ভাতাসহ অনেকরকম ভাতা দিয়ে যাচ্ছি। তারপরও রাস্তায় ফকির ভিক্ষা চাচ্ছে। কিন্তু এই জিনিসটা কেন হবে? এদের জন্য কী কী পদক্ষেপ নেবেন এটা আমার প্রশ্ন।

উত্তরে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা শহরে ভিক্ষুকদের উৎপাতের বিষয়ে আমার সঙ্গে কথা বলেছেন। এটা কীভাবে নিরসন করা যায়, তার জন্য পরিকল্পনা গ্রহণ করেছি। অল্পদিনের মধ্যে ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় ও জেলা শহরে যাতে ভিক্ষাবৃত্তি না করতে পারে, তার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে পুনর্বাসন করার ব্যবস্থা করতে যাচ্ছি'।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

rocky/sharif