'যোগাযোগ খাতের উন্নয়নের সুফল পাচ্ছে মানুষ'

প্রকাশিত: ০৭-১১-২০২২ ০৭:৪৭

আপডেট: ০৮-১১-২০২২ ১০:২৬

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের যোগাযোগ খাতে যে উন্নয়ন হয়েছে মানুষ তার সুফল ভোগ করছে। শুধু অভ্যন্তরীণ নয় আন্তর্জাতিক হাইওয়ের সাথে যুক্ত হয়ে দেশের উন্নয়নকে এগিয়ে নেয়ার পদক্ষেপ নেয়া হয়েছে। দেশের ২৫ জেলায় একশো সেতুর উদ্বোধন করে এসব বলেন তিনি। ভবিষ্যত সংকট মোকাবেলায় সরকলকে উৎপাদন বাড়ানো ও সম্পদ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

উন্নয়নের অপার সম্ভাবনার দুয়ার খুলে দিতে দেশের ২৫ জেলায় ছোট বড় একশ টি নতুন সেতু নির্মাণ করা হয়েছে। দেশের টাকায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এসব সেতু নির্মাণ করে । এর মধ্যে চট্টগ্রাম বিভাগে ৪৬টি, ঢাকা বিভাগে ৭টি, সিলেট বিভাগে ১৭ টি, ময়মনসিংহ বিভাগে ৬ টি, বরিশালে ১৪টি, রাজশাহী বিভাগে ৭টি এবং রংপুর বিভাগে ৩টি সেতু রয়েছে। 

সোমবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসব জেলার উপকার ভোগী মানুষ আঞ্চলিক বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে তাদের উচ্ছাস প্রকাশ করেন। 

সেতু নির্মাণ করে দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানায় এসব জেলার মানুষ।

এসব সেতু চালুর ফলে ঐ অঞ্চলের মানুষের জীবনমান আরো সহজ এবং গতিশীল হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন দেশের মানুষ যাতে সুন্দর জীবন পায় সেটাই সরকারের লক্ষ্য।

আত্মমর্যাদার সাথে মাথা উঁচু করে বিশ্বে সবাই যাতে চলতে পারে সেজন্য নিজেদের উপার্জন বাড়ানোর তাগিদ দেন প্রধানমন্ত্রী। কথা বলেন বৈশ্বিক মন্দায় নিজেদের করণীয় নিয়েও।

সারাদেশে ডেঙ্গুর প্রভাব বৃদ্ধি পাচ্ছে  উলে­খ করে প্রধানমন্ত্রী সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান। 

 

BRS/shimul